ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ইন্সটাগ্রাম থেকে কোহলির আয় জানলে অবাক হবেন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩২, ৪ সেপ্টেম্বর ২০২১  
ইন্সটাগ্রাম থেকে কোহলির আয় জানলে অবাক হবেন

বিরাট কোহলি মানেই রানের ফুলঝুরি। প্রতিপক্ষকে উড়িয়ে দেওয়া। যার ব্যাটিংয়ে তছনছ যে কোনো বোলিং আক্রমণ। তবে সাম্প্রতিক সময়ে কোহলি নিজের ছায়া হয়ে আছেন। ব্যাটে নিয়মিত রান পাচ্ছেন না। সেঞ্চুরি পেয়েছে ৫৩ ইনিংস আগে। ২২ গজে সেঞ্চুরি পেতে এতোটা সংগ্রাম কখনো করতে হয়নি কোহলিকে।

তবে মাঠের পারফরম্যান্স বাইরের জগতে একটু প্রভাব পড়েনি। বিশেষ করে কিং কোহলির সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোর আয় একটু কমেনি। বরং বেড়েছে। সম্প্রতি ইন্সটাগ্রামে কোহলির ফলোয়ার সংখ্যা ১৫০ মিলিয়ন ছাড়িয়েছে। প্রথম ভারতীয় তো অবশ্যই, প্রথম এশিয়ান হিসেবে কোহলির ইন্সটাগ্রামের ফলোয়ার ১৫০ মিলিয়ন ছড়ায়।

সব মিলিয়ে ক্রীড়া ব্যক্তিত্ব হিসেবে সর্বাধিক ফলোয়ারের তালিকায় চতুর্থ স্থানে রয়েছে ভারতের অধিনায়ক। এ তালিকায় সবার ওপরে রয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তা ফলোয়ারের সংখ্যা ৩৩৭ মিলিয়ন। ২৬০ মিলিয়ন ফলোয়ার নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে আর্জেন্টিনার যাদুকর লিওনেল মেসি। ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমারের ফলোয়ার ১৫০ মিলিয়ন। এরপরই আছেন কোহলি।

আয়ের দিক থেকেও কোহলি তাদের পরই আছেন। ইন্সটাগ্রামে প্রতিটি পোস্টের জন্য কোহলি ৫ কোটি রুপি আয় করেন। রোনালদো প্রতিটি পোস্টের জন্য ১১.৭২ কোটি রুপি পান। মেসি ও নেইমার পান যথাক্রমে ৯ ও ৮ কোটি। শুধু ইনস্টাগ্রাম নয় কোহলির টুইটার ও ফেসবুকেও রয়েছে বিপুল ফলোয়ার। টুইটারে তাকে অনুসরণ করেন ৪৩.৪ মিলিয়ন এবং ফেসবুকে রয়েছে ৪৭ মিলিয়ন ফলোয়ার।

ঢাকা/ইয়াসিন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়