Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০৩ জমাদিউল আউয়াল ১৪৪৩

ব্রাজিলের বিপক্ষে পূর্ণ পয়েন্ট পাবে আর্জেন্টিনা!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২১, ৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:২৪, ৬ সেপ্টেম্বর ২০২১
ব্রাজিলের বিপক্ষে পূর্ণ পয়েন্ট পাবে আর্জেন্টিনা!

ব্রাজিল-আর্জেন্টিনার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি স্থগিত হয়েছে। দক্ষিণ আমেরিকার ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল আনুষ্ঠানিকভাবে ম্যাচটি স্থগিত করেছে। তবে এখনও বাতিলের ঘোষণা আসেনি।

তবে কোনো কারণে ম্যাচটি বাতিল হলে ব্রাজিলের বিপক্ষে পূর্ণ তিন পয়েন্ট পাবে আর্জেন্টিনা! কনমেবলের শৃঙ্খলাবিধির ৭৪ নম্বর ধারা অনুযায়ী, ম্যাচ শুরু হয়ে গেলে কোনো খেলোয়াড়কে নিষেধাজ্ঞা দেয়া যাবে না। তাকে খেলতে বাধা দেয়া যাবে না। খেলোয়াড় নিয়ে যে কোনো সমস্যা দূর করতে হবে ম্যাচের আগে। ম্যাচের পরও কোনো অভিযোগ করা যাবে না।

যদি কোনো কারণে ম্যাচ চলাকালিন খেলোয়াড় নিয়ে ঘটনার সৃষ্টি হয় তাহলে যে দলের কারণে ম্যাচ থেমে যাবে, সে দল তিন পয়েন্ট হারাবে। প্রতিপক্ষ সেই তিন পয়েন্ট পাবে। কনমেবলের এমন নিয়মে কপাল পুড়তে পারে ব্রাজিলের। তাদের কারণেই ম্যাচটা শুরুর পর বন্ধ করতে বাধ্য হয় আয়োজকরা। সেই হিসেবে আর্জেন্টিনা পূর্ণ তিন পয়েন্ট পাবে।

আর্জেন্টাইন গণমাধ্যম 'মুন্দো আলবিসেলেস্তে'ও জানিয়েছে এমন তথ্য। তবে এসব নিয়ে আনুষ্ঠানিক কোনো ঘোষণা আসেনি। ম্যাচ রেফারি ও কমিশনারের রিপোর্ট পাওয়ার পর ফিফা সিদ্ধান্ত নেবে।

মূলত ইংল্যান্ড থেকে আগত আর্জেন্টিনার চার খেলোয়াড় ব্রাজিল সরকারের কোভিড ও কোয়ারেন্টাইন শর্ত না মানায় তাদেরকে মাঠ থেকে উঠিয়ে নেয়। আর্জেন্টিনার মূল একাদশেই নেমেছিলেন তিনজন। এরপর মাঠে শুরু হয় তর্ক-বিতর্ক। এক পর্যায়ে দুই দলের খেলোয়াড়দের পাঠিয়ে দেওয়া হয় ড্রেসিংরুমে এবং আয়োজকরা ম্যাচ স্থগিত করে।

বাছাই পর্বে বেশ দাপট দেখাচ্ছে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা। ৭ ম্যাচে ৭ জয়ে নেইমারদের পয়েন্ট ২১। সমান ম্যাচে ৪ জয় ও ৩ ড্রয়ে আর্জেন্টিনার পয়েন্ট ১৫। অষ্টম ম্যাচে আর্জেন্টিনা ৩ পয়েন্ট পেলেও ব্রাজিল ৩ পয়েন্টে এগিয়ে শীর্ষে থাকবে। 

 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়