ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্লাবের অনুমতি ছাড়াই আর্জেন্টিনায় গেছেন রোমেরো-ল চেলসো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ৬ সেপ্টেম্বর ২০২১  
ক্লাবের অনুমতি ছাড়াই আর্জেন্টিনায় গেছেন রোমেরো-ল চেলসো

রোমেরো ও ল চেলসো

ব্রাজিলের কোভিড প্রটোকল ভাঙার অভিযোগ আনা হয়েছে আর্জেন্টিনার চার ফুটবলারের বিরুদ্ধে। এই কারণে সাও পাওলোতে রোববার (৫ সেপ্টেম্বর) দক্ষিণ আমেরিকার দুই জায়ান্টের বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচটি নাটকীয়ভাবে স্থগিত হয়। এবার জানা গেল, চার খেলোয়াড়ের মধ্যে টটেনহ্যাম হটস্পারের ক্রিস্টিয়ান রোমেরো ও জিওভানি ল চেলসো তাদের ক্লাবের অনুমতি ছাড়াই আর্জেন্টিনায় দলের সঙ্গে যোগ দিয়েছেন। শাস্তি হিসেবে তাদের জরিমানা করছে ক্লাব।

ব্রাজিলের কোভিড প্রটোকল অনুযায়ী, দেশটিতে ঢোকার আগের ১৪ দিনে যারা যুক্তরাজ্যে অবস্থান করছিলেন, তাদেরকে ব্রাজিলে এসে ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। কিন্তু রোমেরো, ল চেলসো, এমিলিয়াও বুয়েন্দিয়া ও এমিলিয়ানো মার্টিনেজ তা মানেননি বলে অভিযোগ ব্রাজিলের স্বাস্থ্য কর্তৃপক্ষ আনভিসার।

বুয়েন্দিয়া বাদে বাকি তিন জনই ব্রাজিলের বিপক্ষে একাদশে ছিলেন। ম্যাচ শুরুর পাঁচ মিনিট যেতেই তাদের সরাতে মাঠে ঢুকে পড়েন এক স্বাস্থ্য কর্মকর্তা। তারপর বাধে গণ্ডগোল, আর্জেন্টিনার খেলোয়াড়রা মাঠ থেকে উঠে যান। ম্যাচও স্থগিত ঘোষণা করা হয়। এখন ম্যাচ অফিসিয়ালদের রিপোর্টের ভিত্তিতে ফিফা পরবর্তী পদক্ষেপ নেওয়ার ঘোষণা দিয়েছে।

কয়েক ঘণ্টা পর টটেনহ্যাম জানায়, অনুমতি ছাড়া ল চেলসো ও রোমেরো আর্জেন্টিনায় গেছেন। তাদের দেশে যেতে বারণ করা হয়েছিল। তবে অ্যাস্টন ভিলা তাদের দুই আর্জেন্টাইন ফুটবলার মার্টিনেজ ও বুয়েন্দিয়াকে ছাড়পত্র দিয়েছিল জানায় স্পোর্টসমেইল।

প্রিমিয়ার লিগ ক্লাবগুলো সর্বসম্মতিক্রমে লাল তালিকাভুক্ত দেশগুলোতে তাদের ফুটবলারদের খেলার জন্য যেতে না দেওয়ার সিদ্ধান্ত নেয়। কারণ আন্তর্জাতিক বিরতির পর ওইসব দেশ থেকে ইংল্যান্ডে ফিরলে ১০ দিনের কোয়ারেন্টাইন করতে হবে।

টটেনহ্যামও ক্লাবগুলোর সঙ্গে সম্মতি দেয়। কিন্তু রোমেরো ও ল চেলসো তা আমলে নেননি। এখন বড় ধরনের জরিমানার মুখে পড়তে যাচ্ছেন তারা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়