ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কোথাও নেই সাকিব

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩১, ৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:৩৪, ৭ সেপ্টেম্বর ২০২১
কোথাও নেই সাকিব

ভর দুপুরের কড়া রোদে শের-ই-বাংলার মূল উইকেটে বল হাতে ঘাম ঝরাচ্ছিলেন মোস্তাফিজুর রহমান ও তাসকিন আহমেদ। সঙ্গে ছিলেন বোলিং কোচ ওটিস গিবসন। একই সময়ে ইনডোরে ব্যাটিং-বোলিং নিয়ে ব্যস্ত মুশফিকুর রহিম-মাহমুদউল্লাহ রিয়াদ হতে শুরু করে সৌম্য সরকার-নাঈম শেখরা। কিন্তু সাকিব আল হাসানকে না বল হাতে, না ব্যাট হাতে, দেখা যায়নি কোথাও।

নিউ জিল্যান্ডের বিপক্ষে চতুর্থ টি-টোয়েন্টি সামনে রেখে মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুর থেকে অনুশীলন করেন বাংলাদেশের ক্রিকেটাররা। তিন ম্যাচের সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি বাংলাদেশ জিতলেও তৃতীয় ম্যাচে বড় হার নিয়ে মাঠ ছাড়তে হয়। সিরিজ নিশ্চিত করার জন্য চতুর্থ ম্যাচটি খুব গুরুত্বপূর্ণ। অন্যরকম কিছু ঘটলে শেষ ম্যাচটি রূপ নিবে অলিখিত ফাইনালে। বুধবার (৮ সেপ্টেম্বর) বিকাল ৪টায় মাঠে নামবে বাংলাদেশ-নিউ জিল্যান্ড।

এমন ম্যাচের আগের শেষ অনুশীলনে সাকিব নিজেকে গুটিয়ে রেখেছিলেন ড্রেসিংরুমে। মাঠে এসে ফুটবল খেলেই চলে যান সাজঘরে। একবার বেরিয়ে উঁকিঝুকি দিলেও আর দেখা যায়নি বিশ্বসেরা অলরাউন্ডারকে। সাকিব কি ইনজুরির ঝুঁকিতে আছেন? বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম রাইজিংবিডিকে মুঠোফোনে জানিয়েছেন, ‘সাকিব সম্পূর্ণ ফিট আছেন, এমনিতেই তিনি অনুশীলনে নামেননি।’ 

প্রথম দুই ম্যাচে বল হাতে দুই উইকেট করে পেলেও ব্যাট হাতে ঝলক দেখাতে পারেননি সাকিব। প্রথম ম্যাচে ২৫ ও দ্বিতীয় ম্যাচে ব্যাট থেকে আসে ১২ রান। তৃতীয় ম্যাচে বল হাতে কোনো উইকেট পাননি আর ব্যাট হাতে আউটও হয়েছেন শূন্য রানে, দৃষ্টিকটুভাবে। চতুর্থ ম্যাচে সাকিব কি ফিরবেন তার স্বরুপে?

সাকিব না নামলেও অধিনায়ক মাহমুদউল্লাহ ও মুশফিক হালকা প্রস্তুতি সেরে নেন। ইনডোরে অল্প কিছুক্ষণ কাটিয়ে মাহমুদউল্লাহ আগেই বেরিয়ে যান, তার পরে মুশফিক। দলের অভিজ্ঞরা না থাকলেও প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স ব্যস্ত ছিলেন সৌম্য-নাঈম শেখদের নিয়ে। ব্যাট হাতে বেশ কিছুক্ষণ নিজেকে ঝালিয়ে নিয়েছেন শামীম হোসেন পাটোয়ারী।

প্রথম তিন ম্যাচের একাদশে ছিলেন না সৌম্য-শামীম। টিম ম্যানেজম্যান্ট যদি একাদশ পরিবর্তনের কথা ভাবেন তাহলে দুজনের কেউ একজন ঢুকতে পারেন একাদশে। দুই পেসার মোস্তাফিজ-তাসকিন সেন্টার উইকেটে নিজেদের উজাড় করে দিলেও শরিফুল ইসলাম ছিলেন ইনডোরে। আর স্পিন কোচ রঙ্গনা হেরাথ যথারীতি ব্যস্ত ছিলেন তার শিষ্যদের নিয়ে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়