ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কিরগিজস্তানের কাছে ধরাশায়ী বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৪, ৭ সেপ্টেম্বর ২০২১  
কিরগিজস্তানের কাছে ধরাশায়ী বাংলাদেশ

ফিলিস্তিনের পর কিরগিজস্তানের কাছেও হারের তিক্ত স্বাদ পেল বাংলাদেশ। মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) ত্রিদেশীয় আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টে প্রথম গোলের দেখা পেলেও তারা স্বাগতিকদের কাছে হেরেছে ৪-১ ব্যবধানে।

আগের ম্যাচে ফিলিস্তিনের কাছে ২-০ গোলে হেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ তারা খেলতে নামে কিরগিজস্তানের রাজধানী বিশকেকের দোলন ওমরজাকিভ স্টেডিয়ামে। প্রথমার্ধেই তারা খায় দুটি গোল। তৃতীয় গোল হজমের পর একটি গোল শোধ দিয়ে ম্যাচে ফেরার আভাস দিলেও হারতে হয়েছে তিন গোলের ব্যবধানে।

ম্যাচের ১০ মিনিটে আলী মার্দন সুখোরভের ফ্রিকিক থেকে এলদার মলদোজুনুভ কাছের পোস্ট দিয়ে বল জালে জড়িয়ে দেন। ১৫ মিনিটে বাংলাদেশ একটি শট লক্ষ্যে রেখেছিল। অধিনায়ক জামাল ভূঁইয়ার সরাসরি কর্নার সহজেই হাতে নেন কিরগিজ গোলকিপার। পরের মিনিটে স্বাগতিকদের একটি প্রচেষ্টা গোললাইন থেকে ব্যর্থ করেন বাংলাদেশি ডিফেন্ডার।

ওইবার না পারলেও বিরতির পাঁচ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করে কিরগিজস্তান। বক্সের ভেতরে সতীর্থের ব্যাকপাস থেকে আলীমার্দান জালে বল ঠেলে দেন। ২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে নামার দ্বিতীয় মিনিটে তৃতীয় গোল করে স্বাগতিকরা। ৪৬ মিনিটে বাঁ দিক থেকে সতীর্থের অ্যাসিস্টে তুরশোনালি রুস্তামাভব লক্ষ্যভেদ করে।

বড় ব্যবধানে পিছিয়ে থাকা বাংলাদেশ ৫২ মিনিটে একটি গোল শোধ দেয়। রহমত মিয়ার লম্বা থ্রো-ইন স্বাগতিক ডিফেন্ডাররা ঠিকমতো আটকাতে পারেননি। মাহবুবুর রহমান সুফিল ফাঁকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন। পাঁচ মিনিট পর বাংলাদেশের আরও একটি প্রচেষ্টা ফিরিয়ে দেন গোলকিপার। ৬৯ মিনিটে বক্সের বাইরে থেকে স্বাগতিক এক খেলোয়াড়ের জোরালো শট ক্রসবারে আঘাত করলে চতুর্থ গোল পায়নি কিরগিজরা। ম্যাচের ৮৮ মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল বখতিয়ারের মাথা ছুঁয়ে জালে জড়ালে ব্যবধান আরও বাড়ায় তারা।

এনিয়ে কিরগিজস্তানের কাছে সবশেষ তিন ম্যাচই হারল বাংলাদেশ। ২০১৫ সালে বিশ্বকাপ বাছাইয়ে দুই লেগে ৩-১ ও ২-০ ব্যবধানে হেরেছিল তারা।

এই টুর্নামেন্টে বাংলাদেশ তাদের শেষ ম্যাচ খেলবে ৯ সেপ্টেম্বর কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে। টানা দুটি জয়ে সবার সেরা অবস্থানে আছে স্বাগতিক জাতীয় দল।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়