ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

মোস্তাফিজের চোখ ধাঁধানো ক্যাচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৪, ৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১১:৫৪, ৯ সেপ্টেম্বর ২০২১

দ্রুতগতির বোলারদের ফিরতি ক্যাচ মানেই দারুণ কিছু। বল ছোড়ার পর মুহূ্র্তেই ব্যাটসম্যানের ব্যাট ছুঁয়ে বল চলে আসে চোখের সামনে। দশমিক সেকেন্ড ব্যবধানে চলে আসা বল ক্যাচ নিয়ে কখনো বোলাররা সফল হন, কখনো ব্যর্থ। সফল হওয়া ক্যাচগুলো বরাবরই সুন্দর। রিফ্লেক্ট ক্যাচ বলে কথা। মোস্তাফিজুর রহমানের ফিল্ডিং বরাবরই আঁটসাঁট। গ্রাউন্ড ফিল্ডিংয়ে খুব একটা সুনাম নেই। অনেক পেসারের মতো দৌড়-ঝাঁপ দিতে পারেন না। তবে নাগালের ক্যাচে চেষ্টা করেন। সেই চেষ্টায় এবার চোখ ধাঁধানো ক্যাচ নিলেন নিজের বোলিংয়ে।

নিউ জিল্যান্ডের ব্যাটসম্যান ম্যাককনচি তার কাটারে আগেভাগে ব্যাট চালায়। টাইমিংয়ে গড়বড় করে ফিরতি ক্যাচ দেন ডানহাতি ব্যাটসম্যান। বল চলে যায় মোস্তাফিজের নাগালে। বোলিংয়ের ফলো থ্রুতে বাঁ দিকে ঝাঁপিয়ে একহাতে বল তালুবন্দি করেন। মুহূর্তেই উৎসব বাংলাদেশ শিবিরে। দুর্দান্ত বোলিংয়ে মোস্তাফিজ গুঁড়িয়ে দিয়েছেন নিউ জিল্যান্ডের ব্যাটিং অর্ডার। ৩.৩ ওভারে ১২ রানে নিয়েছেন ৪ উইকেট। সব মিলিয়ে তার ইনিংসে ছিল ১৩ ডট বল।

মোস্তাফিজের সঙ্গে পাল্লা দিয়ে বোলিং করা নাসুম আহমেদেরও শিকার ৪ উইকেট। ৪ ওভারে ২ মেডেনে ১০ রানে নিয়েছেন ৪ উইকেট। ৯৩ রানে গুটিয়ে বাংলাদেশকে সিরিজ জয়ের বড় সুযোগ করে দিয়েছেন বোলাররা। এবার ব্যাটসম্যানদের দায়িত্ব সামলানোর পালা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়