ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রিমিয়ার লিগের পরের ম্যাচ খেলতে পারবেন না ৮ ব্রাজিলিয়ান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ৮ সেপ্টেম্বর ২০২১  
প্রিমিয়ার লিগের পরের ম্যাচ খেলতে পারবেন না ৮ ব্রাজিলিয়ান

ব্রাজিলের ৮ খেলোয়াড় তাদের ইংলিশ প্রিমিয়ার লিগ ক্লাবের হয়ে পরের ম্যাচ খেলতে পারবেন না। ফিফার এক নিয়ম আরোপ করে তাদের খেলা বন্ধ করে দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন।

এই ফুটবলাররা হলেন আলিসন বেকার, ফ্যাবিনহো, রবার্তো ফিরমিনো, গ্যাব্রিয়েল জেসুস, এডারসন, ফ্রেড, থিয়াগো সিলভা ও রাপিনহা। ‘ফাইভ ডে রুল’ আরোপ করার ধাক্কা লাগছে লিভারপুল, ম্যানচেস্টার সিটি ও ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসির মতো ক্লাবের ওপর।

সম্প্রতি বিশ্বকাপ বাছাইয়ের জন্য ক্লাবগুলো তাদের খেলোয়াড়দের ছাড়তে রাজি না হওয়ায় ক্ষুব্ধ হয়ে ব্রাজিলের শীর্ষ ফুটবল সংস্থা এই পদক্ষেপ নিয়েছে বলে ক্লাবগুলোকে জানায় ফিফা।

তবে এই নিয়মের আওতামুক্ত এভারটনের ফরোয়ার্ড রিচার্লিসন। কারণ তাকে অলিম্পিক খেলার জন্য ছেড়ে দিয়েছিল ইংলিশ ক্লাবটি।

আন্তর্জাতিক বিরতির সময় ছাড়পত্র না দিলে ফিফা বিধি অনুযায়ী বিরতি শেষে পাঁচ দিনের জন্য তাদের নিষিদ্ধ করা হয়। তাতে ১০ থেকে ১৪ সেপ্টেম্বর পর্যন্ত হতে যাওয়া ম্যাচগুলো খেলতে পারবেন না ওই ফুটবলাররা।

যুক্তরাজ্যের করোনা বিধি অনুযায়ী, লাল তালিকাভুক্ত দেশ থেকে কেউ ঢুকলে তাকে ১০ দিনের সরকারি কোয়ারেন্টাইনে থাকতে হয়। তাই গুরুত্বপূর্ণ ম্যাচগুলোতে খেলোয়াড়দের পাওয়া যাবে না বলে তাদের জাতীয় দলের হয়ে খেলার ছাড়পত্র দেয়নি ক্লাবগুলো।

এই নিষেধাজ্ঞায় সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্থ হয়েছে লিভারপুল। ফিরমিনো, ফ্যাবিনহো ও আলিসনকে পাচ্ছে না তারা। এছাড়া সিটি পাচ্ছে না দুই তারকা এডারসন ও জেসুসকে। চেলসির ডিফেন্ডার থিয়াগো ও ম্যানইউ মিডফিল্ডার ফ্রেড পরের লিগ ম্যাচের সঙ্গে তাদের দলের প্রথম চ্যাম্পিয়নস লিগ ম্যাচও খেলতে পারবেন না।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়