ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘তামিমকে পাইনি, এটা আমাদের দুর্ভাগ্য’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৪, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:৫৭, ৯ সেপ্টেম্বর ২০২১
‘তামিমকে পাইনি, এটা আমাদের দুর্ভাগ্য’

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের দলে ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল থাকছেন না, এটা আগে থেকেই জানা। টি-টোয়েন্টি দল ঘোষণা হবে; এমন গুঞ্জন উঠতেই বাঁহাতি ওপেনার দল থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

দল ঘোষণা হলো বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর)। প্রত্যাশিতভাবেই নেই তামিম। ২ জনকে স্ট্যান্ডবাই রেখে ১৫ জনের মূল দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। সঙ্গে ছিলেন বাকি দুই নির্বাচক হাবিবুল বাশার সুমন ও আব্দুর রাজ্জাক।

তামিমের মতো অভিজ্ঞ ক্রিকেটারকে না পাওয়া নিয়ে এক প্রশ্নে প্রধান নির্বাচক জানান, তাকে না পাওয়া দুর্ভাগ্য। নান্নু বলেন, 'অবশ্যই তামিম ইকবাল তিন ফরম্যাটে আমাদের সেরা খেলোয়াড়দের একজন। ও নিজে থেকে সরে গেছে, আমরা আত্মবিশ্বাসী ছিলাম বিশ্বকাপে ওর মতো খেলোয়াড়কে পাব। পাইনি এটা আমাদের দুর্ভাগ্য, আমরাও মিস করব তামিমকে। আমরা আশাবাদী যে সে আবার ফিরে আসবে।'

তামিম নেই, বাংলাদেশের ১৫ সদস্যের দলে ওপেনার রাখা হয়েছে তিনজন। তারা হলেন লিটন দাস, সৌম্য সরকার ও মোহাম্মদ নাঈম শেখ। তার মধ্যে লিটন-নাঈম টি-টোয়েন্টি বিশ্বকাপে কখনো খেলেননি। একমাত্র সৌম্য খেলেছেন ৭টি ম্যাচ। তাতে ১০.৭১ গড়ে করেছেন ৭৫ রান। অন্যদিকে তামিম খেলেন ২৩টি ম্যাচ। ২৪.৪৭ গড়ে তিনি রান করেছেন ৫১৪। সেঞ্চুরি ও হাফসেঞ্চুরি করেছেন ১টি করে। সর্বোচ্চ ইনিংস অপরাজিত ১০৩।

ওপেনার হিসেবে সুযোগ পাওয়া লিটন-সৌম্যদের ওপর ভরসা থাকার কথা জানিয়ে প্রধান নির্বাচক বলেন, 'যারা সুযোগ পেয়েছে, তারা বিরাট প্ল্যাটফর্মের মধ্যে আছে এবং তাদের সামর্থ্য আছে ভালো করার ইনশাআল্লাহ। বিশ্বকাপ স্কোয়াডে যে ওপেনাররা আছে, তাদের ব্যাপারে আমরা আশাবাদী যে তারা ভালো করবে।'

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়