ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শামীমে আশা, শামীমেই ভরসা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৪, ৯ সেপ্টেম্বর ২০২১  
শামীমে আশা, শামীমেই ভরসা 

বাজপাখির মতো দুরন্ত ক্ষিপ্রতায় ফিল্ডিং আর আক্রমণাত্বক ভঙ্গিতে ব্যাটিংয়ের কারণে শামীম হোসেন পাটোয়ারী অনেকেরই চেনা। ঘরোয়া ক্রিকেটে নিজের জাত চেনালেও আন্তর্জাতিক ক্রিকেটে নিতান্তই নতুন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী এই ক্রিকেটার। 

মাত্র ছয়টি টি-টোয়েন্টি খেলা শামীম এবার জায়গা করে নিয়েছেন মরুর বুকে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের দলে। বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) তাকে রেখে ১৫ সদস্যের দল ঘোষণা করেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।  

হাতে গোনা ম্যাচ খেলেই বৈশ্বিক এই আসরে যাচ্ছেন শামীম। বড় মঞ্চে বিশ্বের বড় বড় দলের বাঘা বাঘা ক্রিকেটারদের সঙ্গে লড়তে হবে তাকে। দল ঘোষণার সময় স্বভাবতই শামীমকে দলে অন্তর্ভুক্তি নিয়ে প্রশ্ন শুনেছেন। নান্নু জানালেন তার প্রতি আশা-ভরসার কথা। 

নান্নু বলেছেন, ‘জিম্বাবুয়ে সিরিজ থেকে সে আছে। অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার, এইচপির হয়ে সে যথেষ্ট প্রশিক্ষিত হয়েছে এবং আমরা আত্মবিশ্বাসী ও যে স্টাইলে খেলে, টি-টোয়েন্টি ফরম্যাটে যথেষ্ট ভালো খেলবে।' 

শামীমের অভিষেক হয় গত জুলাইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে। লাল সবুজের জার্সিতে প্রথম ম্যাচে তার ব্যাট থেকে আসে ২৯ রান। দ্বিতীয় ম্যাচেই অপরাজিত ৩১ রানের ইনিংস খেলে দলকে জিতিয়ে বাহবা কুড়ান। 

এরপর ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিপক্ষে ৪টি টি-টোয়েন্টি ম্যাচে সুযোগ পেয়েছিলেন; ১ ম্যাচে নামতে পারেননি। আর বাকি তিন ম্যাচে করেন ১১ রান। নিউ জিল্যান্ড সিরিজে এখন পর্যন্ত চার ম্যাচ শেষেও দলে সুযোগ মেলেনি। ৬ ম্যাচে ১৭.৫০ গড়ে শামীম করেন ৭০ রান। স্ট্রাইকরেট ১৫৫.৫৫।

স্ট্রাইক রেট বলে দেয় মারকুটে আর পাওয়ার হিটিংয়ে অভ্যস্ত শামীম। মরুর বুকে ঝড় তুলতে পারবেন তো ইলিশের শহর চাঁদপুরের এই ক্রিকেটার? বলে দিবে সময়!

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়