ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলেও মহারাজ বিশ্বকাপ দলে, বাদ ডু প্লেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:০৯, ৯ সেপ্টেম্বর ২০২১
আন্তর্জাতিক টি-টোয়েন্টি না খেলেও মহারাজ বিশ্বকাপ দলে, বাদ ডু প্লেসি

আন্তর্জাতিক ক্রিকেটে ৫০ ম্যাচ খেলে ফেললেও টি-টোয়েন্টি কখনো খেলেননি কেশব মহারাজ। সম্প্রতি শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজে নিয়মিত অধিনায়ক তেম্বা বাভুমা বাদ পড়ায় তার ঘাড়ে পরে নেতৃত্বের ভার। তিন স্পিনারকে নিয়ে খেলার ভাবনা থেকে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দলেও জায়গা হলো তার।

দুইবারের সেমিফাইনালিস্ট দক্ষিণ আফ্রিকা তাদের বিশ্বকাপ মিশনের জন্য ১৫ জনের দল ঘোষণা করেছে। এই দলে রয়েছেন ৩৬ টেস্ট ও ১৪ ওয়ানডে খেলা মহারাজ। তবে ঘরোয়া টি-টোয়েন্টি খেলেছেন ১০৪টি, বাঁহাতি স্পিনার ২৬ স্ট্রাইক রেট ও ৬.৬২ ইকোনমি রেটে নিয়েছেন ৮৩ উইকেট।

মহারাজের সঙ্গে অন্য দুই স্পিনার বিয়র্ন ফোরটুইন ও তাবরাইজ শামসি। তিন রিজার্ভ খেলোয়াড়ের একজন জর্জ লিন্ডে। অভিজ্ঞ তারকা ফাফ ডু প্লেসি, ইমরান তাহির ও ক্রিস মরিসের জায়গা হয়নি।

দক্ষিণ আফ্রিকার জার্সিতে চারটি টি-টোয়েন্টি খেলা অলরাউন্ডার ভিয়ান মুল্ডারকে রাখা হয়েছে দলে। নেতৃত্ব দিবেন বাভুমা।

সুপার টুয়েলভের গ্রুপ ওয়ানে দুটি বাছাইকৃত দলের সঙ্গে ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজকে প্রতিপক্ষ হিসেবে পেয়েছে দক্ষিণ আফ্রিকা। ২৩ অক্টোবর আবুধাবিতে তাদের প্রথম ম্যাচ অস্ট্রেলিয়ার বিপক্ষে।

দক্ষিণ আফ্রিকা দল: তেম্বা বাভুমা, কুইন্টন ডি কক, বিয়র্ন ফোরটুইন, রিজা হেনড্রিকস, হেইনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, ভিয়ান মুল্ডার, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্কিয়ে, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি, রাসি ফন ডার ডাসেন।

রিজার্ভ: অ্যান্ডাইল ফেলুকোয়ায়ো, লিজাড উইলিয়ামস, জর্জ লিন্ডে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়