ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ১৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৭, ১৩ সেপ্টেম্বর ২০২১
ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতা বৃহস্পতিবার শুরু

ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের আয়োজনে বৃহস্পতিবার থেকে শুরু হতে যাচ্ছে ‘ওয়ালটন প্রথম জাতীয় (নারী ও পুরুষ) ফুটভলি প্রতিযোগিতা-২০২১’। উভয় বিভাগে মোট ২০টি দলের অংশগ্রহণে তিনদিন ব্যাপী এই প্রতিযোগিতা ১৮ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামের সভাকক্ষে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের জ্যেষ্ঠ নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন), বাংলাদেশ ফুটভলি অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি ঝর্ণা আক্তার ও সাধারণ সম্পাদক মো. আজম আলী খানসহ অন্যান্যরা।

সংবাদ সম্মেলনে জানানো হয় ওয়ালটন প্রথম জাতীয় ফুটভলি প্রতিযোগিতার পুরুষ বিভাগে ১২টি ও নারী বিভাগে ৮টিসহ মোট ২০টি দল অংশ নিবে। উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রথম লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। প্রতি গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি করে দল খেলবে ফাইনাল।

প্রতিযোগিতার চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া চ্যাম্পিয়ন ও রানার্স-আপ দলের খেলোয়াড়দের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে। থাকবে ব্যক্তিগত পুরস্কারও।

আরও জানানো হয় ফুটভলি অনেকটা ভলিবলের মতো খেলা। কোর্টও ভলিবলের মতো। যেটা খেলা হয় পা, বুক ও মাথা দিয়ে। দলে মোট চারজন খেলোয়াড় থাকে। তাদের মধ্যে দুজন খেলার সুযোগ পান। মোট তিন টাচের মধ্যে বল অপর কোর্টে পাঠাতে হয়। মোট তিন থেকে পাঁচ সেটে খেলা হয়। প্রত্যেক সেটে ১৮ পয়েন্ট থাকে। কোনো দল তিন সেটের মধ্যে পর পর দুই সেটে জয়ী হলে তাকে বিজয়ী ঘোষণা করা হয়।

সংবাদ সম্মেলনে এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) বলেন, ‘আমরা ওয়ালটন পরিবার নতুন নতুন খেলাকে প্রমোট করার চেষ্টা করি। দেশের নতুন নতুন খেলায় নিয়মিত পৃষ্ঠপোষকতা করার চেষ্টা করি। কারণ, আমরা বিশ্বাস করি নতুন নতুন খেলার মাধ্যমে তরুণদের খেলাধুলায় আরও বেশি সম্পৃক্ত করা যায়। তাদেরকে অন্যান্য খারাপ প্রবৃত্তি থেকে দূরে সরিয়ে খেলাধুলার মাধ্যমে সুনাগরিক হিসেবে গড়ে তোলা যায়। তাছাড়া নতুন খেলার মাধ্যমে আন্তর্জাতিক পরিমণ্ডলে দেশের প্রতিনিধিত্ব করা যায়। দেশের পতাকা তুলে ধরা যায়। যেমনটা ২০১৯ পেসাপালো বিশ্বকাপে আমাদের পেসাপালো দল করেছিল। প্রথম আসরে অংশ নিয়েই অভূতপূর্ব সাফল্য অর্জন করেছিল। আমরা ওয়ালটন পরিবার আশা করি পেসাপালোর মতো ফুটভলিও আন্তর্জাতিক অঙ্গনে অভূতপূর্ব সাফল্য অর্জন করবে এক সময়। আর দেশেও পাবে জনপ্রিয়তা।’

ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ জানিয়ে মো. আজম আলী খান বলেন, ‘ওয়ালটন গ্রুপকে ধন্যবাদ। একেবারে নতুন খেলা হওয়ার সত্ত্বেও তারা ফুটভলির পৃষ্ঠপোষকতায় এগিয়ে এসেছে। তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এভাবে পৃষ্ঠপোষকতা পেলে ইনশাল্লাহ ফুটভলি দ্রুত সাফল্য অর্জন করবে। সবার আস্থার প্রতিদান দিতে পারবে।’

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। মিডিয়া পার্টনার এটিএন বাংলা ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়