Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৬ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ১১ ১৪২৮ ||  ১৭ সফর ১৪৪৩

ক্রিকেটারদের জন্য সুখবর

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪০, ১৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৪২, ১৫ সেপ্টেম্বর ২০২১
ক্রিকেটারদের জন্য সুখবর

শীর্ষ পর্যায়ের ক্রিকেটের পরপরই লোয়ার ডিভিশন ক্রিকেট লিগ মাঠে গড়ানোর পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম বুধবার (১৫ সেপ্টেম্বর) জানিয়েছেন, প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগের খেলা নভেম্বরে শুরু হবে। ঢাকা প্রিমিয়ার লিগের খেলা হবে ২০২২ সালের মার্চে।

অক্টোবরে জাতীয় ক্রিকেট লিগ দিয়ে ২০২১-২২ ক্রিকেট ক্যালেন্ডার শুরু করতে চায় বিসিবি। করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকার পর চলতি বছরের ২২ মার্চ শুরু হয় জাতীয় ক্রিকেট লিগ। কিন্তু দুই রাউন্ডের খেলা না হতেই অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায় লিগের খেলা। এরপর ঢাকা লিগের ২০১৯-২০ আসরের খেলা চলে সম্পূর্ণ জৈব সুরক্ষা বলয়ে।

অক্টোবর থেকে জৈব সুরক্ষা বলয় তৈরি করে ক্রিকেটারদের মাঠে ফেরাতে চায় বিসিবি। সিসিডিএমের চেয়ারম্যান কাজী ইনাম বলেছেন, ‘আমরা প্রিমিয়ার লিগটা সফলভাবে সম্পন্ন করতে পেরেছি। প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগ আমাদের জন্য অতি গুরুত্বপূর্ণ তিনটা লিগ। আমরা ইতোমধ্যেই এটি নিয়ে আলাপ করেছি আমাদের কো-অর্ডিনেটরদের সঙ্গে। আমরা নভেম্বর ও ডিসেম্বরে প্রথম বিভাগ, দ্বিতীয় বিভাগ, তৃতীয় বিভাগের ক্রিকেট চালু করতে চাই। এবং আমরা পরিকল্পনা করেছি আগামী সপ্তাহে আমরা সবগুলো ক্লাবকে ডাকব।’

জৈব সুরক্ষা বলয় নিয়ে তার ব্যাখ্যা, ‘দেশের সবকিছুই কিন্তু এখন খুলে গেছে। আমাদের কিন্তু লকডাউনটা আর নেই। স্কুল কলেজ সব খুলে গেছে। তারপরও আমাদের কিন্তু সরকারের নির্দেশে একটা স্বাস্থ্যবিধি যেটা রয়েছে সেটা মেনে চলতে হয়।’

দেশের শীর্ষ ঢাকা লিগ নিয়ে কাজী ইনাম বলেছেন, ‘আমাদের ইচ্ছা আমরা মার্চ-এপ্রিলের ভেতর প্রিমিয়ার লিগ করতে চাই। ঢাকা প্রিমিয়ার লিগ কিন্তু আমাদের মূল তালিকাভুক্ত ওয়ানডে প্রোগ্রাম। এটা আমাদের এক নম্বর ফরম্যাট, যেখানে আমরা ভালো করে আসছি।’ তবে প্রিমিয়ার লিগ ওয়ানডে নাকি টি-টোয়েন্টি ফরম্যাটে হবে সেই বিষয়ে চূড়ান্ত কিছু বলতে পারেননি তিনি।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়