ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শান্তর ৪ রানের আক্ষেপ, সাদমানের ফিফটি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১১, ১৬ সেপ্টেম্বর ২০২১  
শান্তর ৪ রানের আক্ষেপ, সাদমানের ফিফটি

মাহমুদুল হাসানের বলে যখন নাজমুল হাসান শান্ত ক্যাচ দিলেন তানজিদের হাতে, তখন তিনি মাত্র ৪ রান দূরে। হাইপারফরম্যান্স দলের বিপক্ষে চার দিনের প্রস্তুতি ম্যাচে এই শান্ত ও সাদমানের ব্যাটে দারুণ করেছে ‘এ’ দল। তবে দিন শেষে আক্ষেপ থেকে যাবে শান্তর শতরান না পাওয়া।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে প্রথম দিন টস হেরে ব্যাটিং করতে নেমে ৫ উইকেট হারিয়ে ২৬০ রান করে ‘এ’ দল। ইরফান শুক্কুর ২৮ ও মুনিম শাহরিয়ার ১৫ রানে অপরাজিত আছেন।

সর্বোচ্চ ৯৬ রান করেন জাতীয় দলের বাঁহাতি ব্যাটসম্যান শান্ত। ২০৩ বল ও ৩০২ মিনিটের ইনিংসটিতে চারের মার ছিল ৮টি ও ছয়ের মার ছিল ৩টি। জাতীয় দলের আরেক ওপেনার সাদমান থামেন হাফসেঞ্চুরি করে। ১৩৩ বলে ৮টি চারের মারে ৫৮ রান করেন সাদমান। তিনি হাসান মুরাদের বলে মাহমুদুলের হাতে ক্যাচ দিয়ে ফেরেন সাজঘরে।

২৪ রানে প্রথম উইকেট হারায় ‘এ’ দল। তবে সাদমান-শান্তর জুটিতে প্রতিরোধ গড়ে দলটি। দুজনের জুটি থেকে আসে ১২৩ রান। শান্ত-সাদমান রান পেলেও ইনিংস বড় করতে পারেননি ওপেনার সাইফ হাসান ও মিডল অর্ডার ব্যাটসম্যান ইয়াসির আলী। দুজনেই ক্রিজে থিতু হয়ে ফেরেন সাজঘরে। ১৯ বলে ১৫ রান করেন সুমন আর ৩৬ বলে ২১ রান আসে ইয়াসিরের ব্যাট থেকে। 

এইচপির হয়ে একটি করে উইকেট নেন মাহমুদুল হাসান, সুমন খান, রেজাউর রহমান ও হাসান মুরাদ।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়