ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

মেসিকে নিয়ে পিএসজি দুর্বল দল!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ১৭ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:১৮, ১৭ সেপ্টেম্বর ২০২১
মেসিকে নিয়ে পিএসজি দুর্বল দল!

এই প্রজন্মে বিশ্বের অন্যতম সেরা ফুটবলার লিওনেল মেসি। কতশত রেকর্ড তার পায়ে লুটিয়ে পড়েছে, তার ইয়ত্তা নেই। তাকে পেলে যে কোনো দল বুক চিতিয়ে লড়াই করার ক্ষমতা রাখে। বার্সেলোনার সঙ্গে ২১ বছরের সম্পর্ক চুকিয়ে ফেলার পর ছয়বারের বর্ষসেরা ফুটবলারকে দলে ভিড়িয়ে ইউরোপ জয়ের হুংকার দিয়ে রেখেছে প্যারিস সেন্ট জার্মেই। কিন্তু চ্যাম্পিয়নস লিগে শুরুটা যাচ্ছেতাই। মেসির সঙ্গে কিলিয়ান এমবাপ্পে ও নেইমারের ভয়ঙ্কর আক্রমণভাগ জ্বলে উঠতে পারেনি। ক্লাব ব্রুগের সঙ্গে ১-১ গোলে ড্রয়ের পর ইংল্যান্ডের সাবেক তারকা ফুটবলার মাইকেল ওয়েন সমালোচনার সুযোগ হাতছাড়া করলেন না।

গত আগস্টের শুরুতে সবাইকে তাক লাগিয়ে মেসির সঙ্গে চুক্তি করেছিল পিএসজি। চ্যাম্পিয়নস লিগে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নামার আগে তাদের জার্সিতে কেবল ২৪ মিনিট খেলেন। আর প্রথমবার ব্রুগের বিপক্ষে মেসি জুটি বাঁধেন এমবাপ্পে ও নেইমারের সঙ্গে। কিন্তু প্রত্যাশা পূরণ করতে পারেনি এই আক্রমণত্রয়ী। মেসি তাও একবার গোলপোস্টে আঘাত করেছিলেন। নেইমার ছিলেন নিজের ছায়া হয়ে, আর এমবাপ্পে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন।

অবশ্য ম্যাচ শেষে কোচ মাউরিসিও পচেত্তিনো বলেন, ‘এখনও আমরা দল হয়ে উঠতে পারিনি। গুছিয়ে উঠতে সময় লাগবে। আর মেসি, নেইমার ও এমবাপ্পের একসঙ্গে জ্বলে উঠতেও সময় লাগবে।’ আর্জেন্টাইন কোচ ভক্ত-সমর্থকদের অপেক্ষায় রাখলেও ওয়েন মনে করেন, ছয়বারের ব্যালন ডি’অর জয়ীর অন্তর্ভুক্তিতে আরও দুর্বল দল হয়ে উঠেছে পিএসজি।

সাবেক রিয়াল মাদ্রিদ ও ম্যানইউ ফরোয়ার্ড বিটি স্পোর্টকে বলেন, ‘আমরা তাদের নিয়ে যতই আনন্দে লাফালাফি করি না কেন, এই ফরোয়ার্ডদের নিয়ে এই পিএসজি দল, হ্যাঁ তারা নিজেদের জায়গায় সবাই অবিশ্বাস্য খেলোয়াড়। কিন্তু আমার মতে তিনজন একসঙ্গে দলটাকে আরও দুর্বল বানিয়েছে। আমি সত্যিই বুঝতে পারছি না, কীভাবে তারা (চ্যাম্পিয়নস লিগে) অন্যতম ফেভারিট। আমি মনে করি ইংলিশ দলগুলো (চেলসি, লিভারপুল, ম্যানসিটি ও ম্যানইউ) তাদের চেয়ে অনেক অনেক বেশি এগিয়ে।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়