ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে যাকে সমর্থন দিচ্ছেন গাভাস্কার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৬, ১৭ সেপ্টেম্বর ২০২১  
ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে যাকে সমর্থন দিচ্ছেন গাভাস্কার

গুঞ্জন সত্যি করে টি-টোয়েন্টি বিশ্বকাপের পর এই সংস্করণ থেকে ভারতের অধিনায়কত্ব ছাড়ার ঘোষণা দিলেন বিরাট কোহলি। তার উত্তরসূরি হিসেবে সবচেয়ে এগিয়ে ৩৪ বছর বয়সী রোহিত শর্মা। কিন্তু বয়সের কারণে তাকে খুব বেশিদিন দেখা যাওয়ার সম্ভাবনা কম। সেক্ষেত্রে ভবিষ্যতের অধিনায়ক হিসেবে কাউকে এখন থেকে গড়ে তোলার আহ্বান করেছেন সুনীল গাভাস্কার। তার সমর্থন লোকেশ রাহুলকে। তাকে টি-টোয়েন্টির নতুন সহঅধিনায়ক নির্বাচিত করার পরামর্শ দিলেন ভারতীয় ব্যাটিং গ্রেট।

গাভাস্কার বললেন, ‘বিসিসিআই সামনে তাকাচ্ছে এটা ভালো ব্যাপার। ভবিষ্যৎ নিয়ে ভাবা গুরুত্বপূর্ণ। যদি ভারত নতুন অধিনায়ক হিসেবে কাউকে গড়ে তুলতে চায়, তাহলে লোকেশ রাহুলের দিকে তাকাতে পারে। সে ভালো পারফর্ম করছে। এমনকি ইংল্যান্ডেও তার ব্যাটিং খুব ভালো ছিল। আইপিএল ও ৫০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটেও সে ভালো করছে। তাকে সহঅধিনায়ক বানানো যেতে পারে।’

সবশেষ ইংল্যান্ড সফরে রাহুল ৮ ইনিংসে করেছেন ৩১৫ রান। লর্ডসে ছিল একটি সেঞ্চুরি। ম্যানচেস্টার টেস্ট বাতিল হওয়ার আগে চার ম্যাচ মিলিয়ে তৃতীয় শীর্ষ ব্যাটসম্যান ছিলেন তিনি। ইংল্যান্ডে দারুণ পারফর্মের পর এখন রাহুল পাঞ্জাব কিংসকে নেতৃত্ব দিবেন আইপিএলে। তার দল ৮ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে। এখানেও বেশ স্বাচ্ছন্দ্যে ব্যাট করছেন রাহুল। ৩৩১ রান সংগ্রহ করে শিখর ধাওয়ানের (৩৮০) পর দ্বিতীয় শীর্ষ ব্যাটসম্যান।

অধিনায়কত্বের কোনো প্রভাব পড়ছে না ২৯ বছর বয়সী রাহুলের ব্যাটে। এই বিষয়টি মনে করিয়ে গাভাস্কার বললেন, ‘আইপিএল নেতৃত্বের দারুণ গুণাবলী দেখিয়েছে সে। অধিনায়কত্বের ভারের প্রভাব তার ব্যাটিংয়ে পড়তে দেয়নি। তার নাম (ভবিষ্যৎ অধিনায়ক হিসেবে) বিবেচনায় নেওয়া যেতে পারে।’

এদিকে ভারতীয় গণমাধ্যমের খবর, রোহিতের বয়স বিবেচনায় নিয়ে কোহলি বিসিসিআইর কাছে ওয়ানডের সহঅধিনায়ক হিসেবে রাহুল ও টি-টোয়েন্টির সহঅধিনায়ক হিসেবে ঋষভ পান্তের নাম সুপারিশ করেছেন।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়