Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

সাড়ে ৪ ঘণ্টা দেরিতে শুরু, ২৬ মিনিট না যেতেই পণ্ড 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৯, ১৮ সেপ্টেম্বর ২০২১  
সাড়ে ৪ ঘণ্টা দেরিতে শুরু, ২৬ মিনিট না যেতেই পণ্ড 

বাংলাদেশ এ দল ও হাইপারফরম্যান্স দলের মধ্যকার চলমান চার দিনের ম্যাচের তৃতীয় দিন বাগড়া দেয় বৃষ্টি। বেরসিক বৃষ্টির উৎপাত এতটাই ছিল যার কারণে সাড়ে ৪ ঘণ্টা দেরিতে খেলা শুরু হওয়ার পর ২৬ মিনিট না যেতেই পণ্ড হয়ে যায়।

শনিবার (১৮ সেপ্টেম্বর) চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সাড়ে ৯টায় খেলা শুরুর কথা থাকলেও বৃষ্টির কারণে শুরু হয় সাড়ে ৪ ঘণ্টা দেরিতে দুপুর ২টায়, কিন্তু ২৬ মিনিটে ৫ ওভার ৪ বলের বেশি চলেনি খেলা। এরপর বৃষ্টি ঝরতে থাকায় সাড়ে ৩টায় আম্পায়ার সমাপ্তি ঘোষণা করেন।

স্কোরবোর্ডে ৪১ রান নিয়ে মাঠে নামেন আগের দিনের দুই অপরাজিত ব্যাটসম্যান  তানজীদ হাসান ও তৌহিদ হৃদয়। ২১ রানে দিন শুরু করা তানজিদ আরও ১০ রান যোগ করে ৩১ রানে অপরাজিত থাকেন। আর ৫ রানে দিন শুরু করা তৌহিদ অপরাজিত আছেন ৯ রানে। তৃতীয় দিন শেষে এইচপি দলে সংগ্রহ ৩ উইকেট হারিয়ে ৫৫ রান। এখনো পিছিয়ে আছে ২৮৪ রানে।

দ্বিতীয় দিনের শেষ বিকেলে নাঈম হাসানের ঘূর্ণিতে দ্রুত এইচপি দলের উইকেট তুলে নিলেও আজ বৃষ্টি বিঘ্নিত দিনে কোনো উইকেট নিতে পারেননি এ দলের বোলাররা। গতকাল পরপর দুই বলে তিনি ফিরিয়েছিলেন মাহমুদল হাসান (১) ও শাহাদাত হোসাইনকে (০)। এর আগে  দলীয় ২৯ রানে ওপেনার পারভেজ হোসাইনকে ব্যক্তিগত ১২ রানে ফেরান বোল্ড করেন শহীদুল ইসলাম।

এর আগে হাতে ৫ উইকেট ও স্কোরবোর্ডে ২৬০ রান নিয়ে দ্বিতীয় দিন শুরু করেছিল এ দল। ইরফান শুক্কুর ২৮ ও মুনিম শাহরিয়ার ১৫ রানে অপরাজিত থেকে ব্যাটিংয়ে নামেন। কিন্তু প্রথম বলেই সাজঘরে ফেরেন মুনিম। তবে ইরফান থামেন সেঞ্চুরি থেকে ১৫ রান দূরে থেকে। তার ব্যাট থেকে ১৭৪ বলে ১০টি চার ও ২টি ছয়ের মারে আসে ৮৫ রান। এর আগে প্রথম দিন মাত্র ৪ রানের জন্য সেঞ্চুরি মিস করেছিলেন নাজমুল হোসেন শান্ত।

দ্বিতীয় দিন এ দলের হয়ে একাই লড়েছিলেন ইরফান। অপর প্রান্তে ছিল আসা যাওয়ার মিছিল। শেষ পর্যন্ত আর ৭৯ রান যোগ করে ৩৩৯ রান করে থামে এ দল। হাইপারফরম্যান্স দলের হয়ে সর্বোচ্চ ৪ উইকেট নেন সুমন খান। ২২.১ ওভার বোলিং করে মাত্র ৫৬ রান দিয়ে এই উইকেটগুলো নেন ইরফান। এ ছাড়া ২ উইকেট নেন হাসান মুরাদ। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়