Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

হার দিয়ে সিরিজ শেষ বাংলাদেশের যুবাদের

ক্রীড়া প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৩, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২১, ১৯ সেপ্টেম্বর ২০২১
হার দিয়ে সিরিজ শেষ বাংলাদেশের যুবাদের

ম্যাচের ৪৮ ওভার শেষে আফগানদের জয়ের জন্য প্রয়োজন ছিল ১০ রান।  মুশফিক হাসান ৪৯তম ওভারে মাত্র ৩ রান আর ১টি উইকেট নিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেওয়ার আভাস দেন। কিন্তু লাভ হলো না। শেষ ওভারের দ্বিতীয় বলে কাউ কর্নারে ইজহারুল হক ছয় হাঁকিয়ে ম্যাচের নাটাই নিজেদের হাতে নিয়ে নেন।

রোববার (১৯ সেপ্টেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতে ৩ উইকেটের জয়ে ৫ ম্যাচ সিরিজের শেষ ম্যাচটি রাঙাল আফগানিস্তান  অনূর্ধ্ব-১৯ দল।  পঞ্চম ওয়ানডেতে বাংলাদেশ  অনূর্ধ্ব-১৯ দলের দেওয়া ১৫৬ রানের লক্ষ্যে খেলতে নেমে সফরকারীরা ৭ উইকেট হারিয়ে লক্ষ্যে পৌঁছে যায়।

ইজহারুল হক নাভিদ ৪৯ বলে ২৯ রান করে অপরাজিত ছিলেন। তবে জয়ের ভিত গড়ে দেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ইশাক জাজাই। ৭৯ বলে ৫টি চার ও ২টি ছয়ের মারে জাজাই ৫২ রান করেন। এ ছাড়া অধিনায়ক ইজাজ আহমেদের ব্যাট থেকে আসে ৩২ রান। বাংলাদেশের কম পুঁজি হলেও আশিকুর জামানের দুর্দান্ত বোলিংয়ে বিপদে পড়ে আফগানরা। ৭৩ থেকে ১০৬ রানের মধ্যে হারিয়ে ফেলে ৪ উইকেট। কিন্তু ইজহারুলের দৃঢ়তায় জয় পাওয়া সম্ভব হয়নি। আশিকুর সর্বোচ্চ  ৩ উইকেট নেন।

শেষ ম্যাচের সেরা খেলোয়াড় স্বাগতিক দলের আইস মোল্লা।

এর আগে টস জিতে ব্যাটিং করতে নেমে শুরুটা ভালোই হয়েছিল বাংলাদেশের যুবাদের। মাহফুজুল-ইফতেখারের ওপেনিং জুটি থেকে আসে ৪৮ রান। ব্যক্তিগত ১১ রানে মাহফুজুল ইসলাম আউট না হতেই ধস নামে স্বাগতিক শিবিরের ব্যাটিংয়ে। ১৬ রানের ব্যবধানে হারিয়ে ফেলে ৫ উইকেট! ওপেনার ইফেতেখার হাসানও ফেরেন ২৬ রানে।

এরপর তাহজিবুল ইসলাম (১৫) আবদুল্লাহ আল মামুন (৩৭) গোলাম কিবরিয়া (১৩) ও নাঈমুর রহমানদের (১৬) ছোট অবদানে কোনো মতে দেড়শ পার করে বাংলাদেশ। ৪৭.৪ ওভারে যুবারা অলআউট হয় ১৫৫ রানে।

আফগানদের হয়ে ৩টি করে উইকেট নেন বিলাল সামি ও নাঙ্গিয়ালিয়া খারোটে। ২টি করে উইকেট নেন ইজহারুল ও শহীদুল্লাহ হাসানি।  টানা তিন ম্যাচ জিতে সিরিজ আগেই নিশ্চিত করেছিল বাংলাদেশ। ৫ ম্যাচ সিরিজের সমাপ্তি ঘটে ৩-২ ব্যবধানে বাংলাদেশের জয়ে। শেষ ম্যাচের সেরা খেলোয়াড় স্বাগতিক দলের আইস মোল্লা।

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ