Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪৩

সাবেক অধিনায়ক ও ক্রিকেটারদের কাউন্সিলরশিপ চূড়ান্ত

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৭, ১৯ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৮, ১৯ সেপ্টেম্বর ২০২১
সাবেক অধিনায়ক ও ক্রিকেটারদের কাউন্সিলরশিপ চূড়ান্ত

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচন ঘিরে যে উত্তাপ থাকার কথা ছিল, তা নেই। তবে ভেতরে ভেতরে কাউন্সিলরশিপ চূড়ান্ত করার কাজ এগিয়ে যাচ্ছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) ছিল কাউন্সিলরশিপ চূড়ান্ত করার শেষ দিন। এদিন নির্বাচন কমিশনের কাছে বিসিবির মনোনীত পাঁচজন সাবেক অধিনায়ক ও দশজন ক্রিকেটারের কাউন্সিশলশিপ জমা দেওয়া হয়েছে। পাঁচ সাবেক অধিনায়কের কোটায় নির্বাচিত হয়েছেন রকিবুল হাসান, ফারুক আহমেদ, মিনহাজুল আবেদীন নান্নু, হাবিবুল বাশার ও রাজিন সালেহ।

২০১৭ সালের নির্বাচনে সাবেক অধিনায়ক কোটায় পাঁচ কাউন্সিলর ছিলেন রকিবুল হাসান, গাজী আশরাফ হোসেন লিপু, ফারুক আহমেদ, মিনহাজুল আবেদীন নান্নু ও খালেদ মাসুদ পাইলট।

এবার পাইলট রাজশাহী জেলা ক্রীড়া সংস্থা থেকে কাউন্সিলর হয়ে আসছেন। বাদ পড়ছেন শুধুমাত্র গাজী আশরাফ হোসেন লিপু। এ কোটায় শাহরিয়ার নাফিসের নাম শোনা গেলেও বোর্ডের স্থায়ী চাকরিভুক্ত হওয়ায় তাকে রাখার সুযোগ নেই। অধিনায়ক কোটায় যারা কাউন্সিলরশিপ হচ্ছেন তারা শুধুমাত্র ভোট দিতে পারবেন, পরিচালক পদে নির্বাচন করতে পারবেন না।

তবে যে দশ ক্রিকেটারকে বোর্ড নির্বাচিত করেছে তারা চাইলে পরিচালক পদে নির্বাচন করতে পারবেন। দশ সাবেক ক্রিকেটার হলেন খালেদ মাহমুদ সুজন, সেলিম শাহেদ, সাজ্জাদ আহমেদ শিপন, আহসানউল্লাহ হাসান, নাফিস ইকবাল, তালহা জুবায়ের, ফয়সাল হোসেন ডিকেন্স, আব্দুর রাজ্জাক, হান্নান সরকার ও আজম ইকবাল। সাবেক এই ১৫ ক্রিকেটারদের মধ্যে ১০ জনই বোর্ডের সঙ্গে কোনো না কোনোভাবে যুক্ত। কেউ কেউ অস্থায়ী চাকরিও করেছেন।

পাঁচ সাবেক অধিনায়ক, দশ সাবেক ক্রিকেটার ও কোয়াবের একজন- মোট ১৬ সাবেক ক্রিকেটার সঙ্গে অল সার্ভিসেস (বাংলাদেশ সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, বাংলাদেশ পুলিশ), অল ইউনিভার্সিটি, শিক্ষাবোর্ড ও বিকেএসপি মিলে ৪৫ জন কাউন্সিলর হচ্ছেন। এর মধ্যে মাত্র একজন পরিচালক পদে নির্বাচন করতে পারবেন।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়