Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৯ রবিউল আউয়াল ১৪৪৩

গণমাধ্যমের চাপ ও শামীমের বিশ্বকাপ ভাবনা 

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ২০ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৭, ২০ সেপ্টেম্বর ২০২১
গণমাধ্যমের চাপ ও শামীমের বিশ্বকাপ ভাবনা 

ঘণ্টাখানেকের বেশি সময় ধরে বেশ কয়েকটি গণমাধ্যমকে সাক্ষাৎকার দিয়ে ব্যক্তিগত গাড়িতে মাত্র উঠে বসেছেন শামীম হোসেন পাটোয়ারী। সেখানেও তাকে ঘিরে ধরেছেন সংবাদকর্মীরা। মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি ভবনের সামনে সোমবার (২০ সেপ্টেম্বর) দুপুরের দৃশ্য এটি। মাত্র তিনটি সিরিজ খেলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে জায়গা করা নেওয়া শামীমকে নিয়ে মাতামাতি হবে এটা স্বাভাবিকই বটে।

মেঘলা দুপুরে কোনো গণমাধ্যমকেই নিরাশ করেননি শামীম, কথা বলেছেন প্রাণ খুলে। জানিয়েছেন নিজের মতামত, প্রকাশ করেছেন অভিজ্ঞতা। সংবাদকর্মীদের হুড়োহুড়িতে এক পর্যায়ে বলে উঠেন, “ভাই, 'এখনো দুপুরের খাবার খাইনি, আপনাদের সঙ্গে কথা বলেই খাবো।” বিশ্বকাপের আগেই যে এই তরুণকে নিয়ে মাতামাতি, বাড়তি চাপ, কী ভাবছেন তিনি?

শামীমের সহজ সরল স্বীকারোক্তি, 'হ্যাঁ, তা তো অবশ্যই, যেহেতু বিশ্বকাপ দলে সুযোগ পেয়েছি, সবারই একটা আশা থাকে দেশকে ভালো কিছু দেওয়ার জন্য।'

বাংলাদেশের হয়ে প্রথম কোনো বিশ্বকাপ জয়ী দলের সদস্য তিনি। বিশ্বমঞ্চে সেরা হওয়ার অনুভূতি পেয়েছেন ২০১৯ সালেই, অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারতকে হারিয়ে। সেই শামীম জাতীয় দলের ডাক পেয়েছেন গত জুনে, জিম্বাবুয়ের বিপক্ষে তাদের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ দিয়ে। ঘরের মাঠে অস্ট্রেলিয়া-নিউ জিল্যান্ডের বিপক্ষে সিরিজেও খেলেছেন। এরপরই পেয়ে যান সোজা বিশ্বকাপের টিকিট।

টি-টোয়েন্টি বিশ্বকাপ তার জন্য বড় একটি চ্যালেঞ্জ জানিয়ে শামীম বলেন, 'আসলে এটা অনেক বড় একটা মঞ্চ। এখানে বিশ্বমানের অনেক ক্রিকেটার থাকবে। তো আমি মনে করি এটা আমার জন্য অনেক বড় একটা চ্যালেঞ্জ হবে।'

যুব বিশ্বকাপ জয়ের পর ঘরোয়া ক্রিকেট দ্যুতি ছড়িয়ে জায়গা করে নিয়েছেন জাতীয় দলে। পাওয়ার হিটিংয়ের জন্য তার নামের পাশে জুড়ে গেছে পাওয়ার হিটার। কঠিন পরিস্থিতিতেও খেলতে পারেন জোরালো শট। যেটার প্রমাণ পাওয়া গেছে জিম্বাবুয়ের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে। চাপকে জয় করে মাত্র ১৫ বলে অপরাজিত ৩১ রান করে সিরিজ জয়ে রাখেন বড় অবদান। এ ছাড়া ফিল্ডিংয়ে রয়েছে দারুণ ক্ষিপ্রতা।

এখন পর্যন্ত ৭ ম্যাচ খেলে ১৪.৪০ গড়ে শামীমের রান ৭২, সর্বোচ্চ অপরাজিত ৩১। তার স্ট্রাইক রেট ১৪৪। ঘরোয়া ক্রিকেটেও ব্যাটিং করে গেছেন ১৪৫.৯৭ স্ট্রাইক রেটে। ৩৭টি স্বীকৃত টি-টোয়েন্টিতে তার রান ৫০৮টি। সর্বোচ্চ অপরাজিত ৫২।

ঘরোয়া ক্রিকেটের মঞ্চ বদলে আন্তর্জাতিক ক্রিকেটে এসেছেন, মঞ্চ বদল হলেও শামীমের ব্যাটিংয়ের স্টাইল বদলায়নি। এবার সামনে বিশ্বকাপ। বড় মঞ্চে গিয়ে শামীম কি পারবেন জ্বলে উঠতে?

ঢাকা/রিয়াদ/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়