Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

এবার পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:৫২, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৮:৩৭, ২১ সেপ্টেম্বর ২০২১
এবার পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ড

শুক্রবার তিন ম্যাচ ওয়ানডে ও পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ না খেলেই নিরাপত্তা ইস্যুতে পাকিস্তান ছেড়েছিল নিউ জিল্যান্ড। এবার একই কারণ দেখিয়ে পাকিস্তান সফর বাতিল করলো ইংল্যান্ডও।

২০০৫ সালের পর অক্টোবরে ইংল্যান্ড পুরুষ দলের পাশাপাশি নারী দলেরও পাকিস্তান সফর করার কথা ছিল। কিন্তু নিরাপত্তাজনিত কারণে ঐতিহাসিক এই সফর বাতিল করলো ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতিস্বরূপ পাকিস্তান সফর করার কথা ছিল ইংল্যান্ডের। ১৩ ও ১৪ অক্টোবর রাওয়াপিন্ডিতে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ খেলার কথা ছিল ইংল্যান্ড পুরুষ দলের। একই সময়ে নারী দলেরও ম্যাচ খেলার কথা ছিল সেখানে। কিন্তু সেগুলো বাতিল হয়ে গেছে।

এ বিষয়ে এক বার্তায় ইসিবি জানিয়েছে, ইসিবি বোর্ড আজ পাকিস্তান সফর নিয়ে এক আলোচনা সভার আয়োজন করে। সেখানে বোর্ড সর্বসম্মতিক্রমে নারী ও পুরুষ দলের এই সফর না করার পক্ষে মত দিয়েছে। আমাদের খেলোয়াড় ও স্টাফদের মানসিক ও শারীরিক প্রশান্তির বিষয়টিতে সব সময় আমরা প্রধান্য দিয়ে থাকি। সবচেয়ে বড় বিষয় হলো আমরা একটা কঠিন সময়ের মধ্য দিয়ে যাচ্ছি। ওই অঞ্চলে সফর করাটাও একটু উদ্বেগের বিষয়। সুতরাং এমন সময়ে পাকিস্তান সফর করাটা আমাদের খেলোয়াড়দের ওপর অতিরিক্ত চাপ তৈরি করবে, যারা মহামারি করোনাভাইরাসের নানা বিধি-নিষেধের মধ্যে থেকে এবং সেখান থেকে বেরিয়ে একটা পরিবেশের সঙ্গে নিজেদের খাপ খাইয়ে নিয়েছে।

আরও বলা হয়, এমনিতেই আমাদের টি-টোয়েন্টি দলে অতিরিক্ত জটিলতা আছে। সুতরাং আমরা বিশ্বাস করি এমন পরিস্থিতিতে পাকিস্তান সফর করলে বিশ্বকাপের জন্য আদর্শ প্রস্তুতি হবে না। যেখানে ২০২১ বিশ্বকাপে সেরা পারফরম্যান্স করাটাই আমাদের লক্ষ্য।

এদিকে নিউ জিল্যান্ড সফর বাতিল করায় পাকিস্তান চাপের মধ্যে ছিল। এমন সময় ইংল্যান্ডও সফর বাতিল করায় আরও চাপে পড়লো তারা। বিষয়টি নিয়ে যারপরনাই হতাশ পাকিস্তান ক্রিকেট বোর্ডের সভাপতি রমিজ রাজা।

এক টুইট বার্তায় তিনি লিখেছেন, ‘ইংল্যান্ডের এমন সিদ্ধান্তে খুবই হতাশ আমরা। প্রতিশ্রুতি রক্ষা ও ক্রিকেট ভ্রাতৃত্ব যখন খুব প্রয়োজন সে সময় ব্যর্থতার পরিচয় দিলো ইংল্যান্ড। ইনশাল্লাহ আমরা এই পরিস্থিতি কাটিয়ে উঠবো। সেরা দল হওয়ার ক্ষেত্রে পাকিস্তান ক্রিকেট দলের জন্য এটা একটা সংকেত। যারা বিশ্বের সেরা দলগুলোর বিপক্ষে খেলবে যারা মাঠে খেলোয়াড় নামাতে অজুহাত দাঁড় করায়।’

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়