Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

ওয়ালটন জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনালে বান্দরবান ও ঢাকা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৭, ২১ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৪, ২১ সেপ্টেম্বর ২০২১
ওয়ালটন জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতার ফাইনালে বান্দরবান ও ঢাকা

‘ওয়ালটন জাতীয় যুব (অনূর্ধ্ব-১৭, বালক ও বালিকা) হ্যান্ডবল প্রতিযোগিতা-২০২১’ এর বালক বিভাগের ফাইনালে উঠেছে বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

আজ মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) বিকেলে শহীদ ক্যাপ্টেন এম. মনসুর আলী হ্যান্ডবল স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম সেমিফাইনালে বান্দরবান জেলা ৩৬-২০ গোলে জামালপুর জেলাকে হারিয়ে ফাইনালে উঠে। বিজয়ী দল প্রথমার্ধে  ১৯-১১ গোলে এগিয়ে ছিল। অন্যদিকে দ্বিতীয় সেমিফাইনালে ঢাকা জেলা ১৯-১৬ গোলে চাপাঁইনবাবগঞ্জ জেলাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে। বিজয়ী দল প্রথমার্ধে  ০৯-০৭ গোলে এগিয়ে ছিল।

আগামীকাল বুধবার সকাল সাড়ে ১০টায় ফাইনালে মুখোমুখি হবে বান্দরবান ও ঢাকা। তার আগে সকাল ৯টায় স্থান নির্ধারণী ম্যাচে লড়বে জামালপুর ও  চাপাঁইনবাবগঞ্জ।

এবারের এই ওয়ালটন জাতীয় যুব হ্যান্ডবল প্রতিযোগিতার বালক বিভাগে ১২টি ও বালিকা বিভাগে ৮টি দলসহ মোট ২০টি দল অংশ নিয়েছে।

বালক বিভাগের পর আগামী ২৪ সেপ্টেম্বর থেকে শুরু হবে বালিকা বিভাগের খেলা। যা চলবে ২৬ তারিখ পর্যন্ত।

প্রতিযোগিতার বালক বিভাগে অংশ নেওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, বান্দরবান জেলা ক্রীড়া সংস্থা, চাপাঁইনবাবগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, ঢাকা জেলা ক্রীড়া সংস্থা, কুষ্টিয়া জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা, নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা, ময়মনসিংহ জেলা ক্রীড়া সংস্থা, সুনামগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা ও বাগেরহাট জেলা ক্রীড়া সংস্থা।

বালিকা বিভাগে অংশ নিতে যাওয়া দলগুলো হলো- পঞ্চগড় জেলা ক্রীড়া সংস্থা, জামালপুর জেলা ক্রীড়া সংস্থা, নওগাঁ জেলা ক্রীড়া সংস্থা, ফরিদপুর জেলা ক্রীড়া সংস্থা, মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থা, গোপালগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা, লালমনিরহাট জেলা ক্রীড়া সংস্থা ও ঢাকা জেলা ক্রীড়া সংস্থা।

উভয় বিভাগের দলগুলোকে দুটি গ্রুপে ভাগ করে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। দুই গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল সেমিফাইনালে উঠবে। সেখান থেকে দুটি করে দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। 

এই প্রতিযোগিতার সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর মিডিয়া পার্টনার হিসেবে আছে এটিএন বাংলা ও আরটিভি। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

উল্লেখ্য, প্রতিযোগিতার সকল খেলা বাংলাদেশ সরকারের নির্দেশনা অনুযায়ী যথাযখ সামাজিক দূরত্ব বজায় রেখে এবং করোনভাইরাস প্রাদূর্ভাব প্রতিরোধ সংক্রান্ত সকল রকমের স্বাস্থ্যবিধি অনুসরণ করে পরিচালনা করা হচ্ছে।

ঢাকা/আমিনুল

সর্বশেষ