ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

সর্বোচ্চ আয়: মেসিকে ছাড়িয়ে রোনালদো

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১২:২৭, ২২ সেপ্টেম্বর ২০২১
সর্বোচ্চ আয়: মেসিকে ছাড়িয়ে রোনালদো

বিখ্যাত মার্কিন সাময়িকী ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারের তালিকায় লিওনেল মেসিকে পেছনে ফেলে শীর্ষে উঠলেন তার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিস্টিয়ানো রোনালদো। সেরা চারের বাকি দুটি জায়গায় মেসির পিএসজি সতীর্থ নেইমার ও কিলিয়ান এমবাপ্পে।

বিপুল পরিমাণ অর্থে ম্যানচেস্টার ইউনাইটেডে যাওয়ায় এই বছর ফোর্বসের সর্বোচ্চ উপার্জনকারী ফুটবলারের তালিকায় মেসিকে টপকালেন রোনালদো। ২০২১-২২ মৌসুমে করের আগে পর্তুগিজ ফরোয়ার্ড সাড়ে ১২ কোটি ডলার উপার্জন করতে যাচ্ছেন। এর মধ্যে ৭ কোটি ডলার উপার্জন করবেন বেতন-বোনাস থেকেই।

মানে বাণিজ্যিক চুক্তি থেকে রোনালদোর আয় সাড়ে ৫ কোটি ডলার। স্পন্সরশিপ থেকে সর্বোচ্চ উপার্জনকারী খেলোয়াড়ের তালিকাতেও তিনি সবার উপরে।

ফোর্বসের সর্বোচ্চ আয় করা ফুটবলারের তালিকায় ১১ কোটি ডলার নিয়ে মেসি রোনালদোর ঠিক পরে। সাড়ে ৯ কোটি ডলারে তৃতীয় স্থানে নেইমার, আর চারে থাকা এমবাপ্পের উপার্জন ৪ কোটি ৩০ লাখ ডলার। তার চেয়ে ২০ লাখ ডলার কম পেয়ে পঞ্চম স্থানে লিভারপুলের মোহাম্মদ সালাহ।

তাদের পরে সেরা দশে আছেন যথাক্রমে রবার্ট লেভানদোভস্কি (সাড়ে ৩ কোটি ডলার), আন্দ্রেস ইনিয়েস্তা (সাড়ে ৩ কোটি ডলার), পল পগবা (৩ কোটি ৪০ লাখ ডলার), গ্যারেথ বেল (৩ কোটি ২০ লাখ ডলার) ও এডেন হ্যাজার্ড (২ কোটি ৯০ লাখ ডলার)।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়