Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

মিরপুরে ব্যাট হাতে মাতালো তামিমের ছেলে

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:২৮, ২২ সেপ্টেম্বর ২০২১
মিরপুরে ব্যাট হাতে মাতালো তামিমের ছেলে

আগামীকাল বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) রাতে নেপালে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে উড়াল দেবেন তামিম ইকবাল। ইনজুরি থেকে ফিরে তিনি নিত্যদিন ব্যাটিং করছেন মিরপুর শের-ই-বাংলায়। ব্যাটিংয়ে নিজেকে ঝালিয়ে নিতে ঘাম ঝরাচ্ছেন তিনি। প্রতি দিনের মতো আজও এসেছিলেন বাংলাদেশের ওয়ানডে অধিনায়ক। তবে আজ তার সঙ্গে নতুন অতিথি।

ছেলে আরহাম ইকবাল খানকে নিয়ে আজ প্রস্তুতিতে আসেন তামিম। ছেলের কাছে ব্যাট দিয়ে তিনি নিজের মতো করে অনুশীলন চালিয়ে যান। আরহামও কম যায়নি, মিরপুরের সবুজ গালিচায় দৌড়াদৌড়ি আর ব্যাটিং করে তৃপ্তি পেয়েছে। একটি বিষয় আলাদা করে নজর কেড়েছে সবার, বাবা তামিম বাঁহাতি। আর ছেলে আরহাম ডানহাতি। সবুজ ঘাসে আরহামের ব্যাটিং দেখে বোঝা গেল, চার দেয়ালে টুকটাক ব্যাট-বল নাড়াচাড়া করে সেও।

খেলাধুলার সঙ্গে তামিমদের পরিবারের সম্পর্ক আজকের নয়। বাবা ইকবাল খান একাধারে খেলতেন ক্রিকেট ও ফুটবল, চাচা আকরাম খান ছিলেন জাতীয় দলের অধিনায়ক, বড় ভাই নাফিস ইকবালও খেলেছেন জাতীয় দলে।

নাফিস ইকবালের ছেলে নামির ইকবালও বাবার পথ ধরে এগিয়ে যাচ্ছে। তামিমের ছেলে আরহাম এবারই প্রথম মিরপুরে ব্যাট নিয়ে ক্রিকেট খেলল। গায়ে ছিল জাতীয় দলের জার্সি। কে জানে, ছোট্ট আরহাম একদিন বড় হয়ে হয়তো এই মাঠেই বাবার মতো দেশকে প্রতিনিধিত্ব করতে পারে।

তামিমের অবশ্য কোনো কিছুতে না নেই। এক সাক্ষাৎকারে বলেছিলেন, ‘ছেলে যা করতে চায়, করবে। ক্রিকেটার হতে চাইলে ক্রিকেটার হবে। অন্য কোনো পেশায় যেতে চাইলে যাবে। যেখানেই যাক সব সময় আমাকে পাশে পাবে।’

ফেসবুকে ছেলের ব্যাটিংয়ের ছবি দিয়ে তামিম লিখেছেন, ‘আরহাম আজ মাঠে যেতে চাইল। বাবা ও ছেলে দারুণ সময় কাটালাম। আলহামদুলিল্লাহ।’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ