Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১০ রবিউল আউয়াল ১৪৪৩

বিসিবির পরিচালনা পরিষদে বদল আসছে!

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৭, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ২২:৪৮, ২২ সেপ্টেম্বর ২০২১
বিসিবির পরিচালনা পরিষদে বদল আসছে!

ফাইল ছবি

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) নির্বাচন ঘনিয়ে এলেও উত্তাপ নেই। দেশের সবচেয়ে ধনী ক্রীড়া বোর্ডের নির্বাচনকে ঘিরে উত্তাপ না থাকার বড় কারণ  নতুন নেতৃত্বের অভাব। 

এবারও বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনকে চ্যালেঞ্জ করে কেউ নির্বাচনে আসছে না তা প্রায় নিশ্চিত। বিনা প্রতিদ্বন্দ্বিতায় এর আগে দুই নির্বাচনে বিজয়ী হয়ে হট সিটে বসেছিলেন তিনি। সবকিছু ঠিক থাকলে আবারও নাজমুল হাসান বিসিবি সভাপতি হতে যাচ্ছেন। 

তবে এবার পরিচালনা পরিষদ নিয়ে ভিন্নভাবে এগোচ্ছেন তিনি। প্যানেল দিয়ে নির্বাচন না করার ঘোষণা দিয়েছেন। বর্তমান পরিচালনা পরিষদ থেকে কয়েকজনকে বাদ দিয়ে নতুন পরিচালক যুক্ত করতে চাচ্ছেন। পাঁচ থেকে ছয়টি পরিচালক পদে আসতে পারে নতুন নেতৃত্ব।   

সভাপতি, সহ-সভাপতি সহ বিসিবির পরিচালনা পরিষদে রয়েছে ২৫ পদ। বর্তমানে একটি পদ শূন্য রয়েছে। বাকি ২৪ পদে রয়েছেন ২৪ পরিচালক। নাজমুল হাসানসহ ১৯ পরিচালকের পরবর্তী কমিটিতে থাকা নিশ্চিত। বাকি পদগুলোতে পরিবর্তন আসছে।    

পরিচালনা পরিষদ থেকে অনুমতিভাবেই বাদ পড়ছেন ক্যাসিনো কাণ্ডে নাম আসা লোকমান হোসেন ভূঁইয়া। তাকে মোহামেডান স্পোর্টিং ক্লাব থেকে কাউন্সিলরশিপও দেওয়া হয়নি। এছাড়া শওকত আজিজ রাসেলের বাদ পড়াও একরকম নিশ্চিত। বর্তমান ও শেষ মেয়াদে তানজীল চৌধুরী বিসিবির পরিচালনা পরিষদে ছিলেন। সারাদেশে স্কুল ক্রিকেট টুর্নামেন্ট সফলভাবে পরিচালনা করে প্রশংসা কুড়ানো তানজীল চৌধুরীকে আরেকবার পরিচালনা পরিষদে দেখা যাবে কিনা তা সময়ই বলে দেবে। তবে, এবার নাজমুল হাসানের সমর্থন পাচ্ছেন না তিনি! গুঞ্জন রয়েছে, পরিচালক নির্বাচিত হতে নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন তিনি।

এছাড়া প্রয়াত আফজালুর রহমান সিনহার জায়গায় তার ছেলে ক্রীড়া সংগঠক ফাহিম সিনহা যুক্ত হচ্ছেন। বর্তমান পরিচালনা পরিষদ থেকে বাদ পড়ার তালিকায় হানিফ ভূঁইয়া, সৈয়দ আশফাকুল ইসলাম টিটুর নাম শোনা যাচ্ছে। তাদের জায়গায় তানভীর আহমেদ টিটু ও ইফতেখার মিঠুকে নতুন পরিচালক হিসেবে দেখা যেতে পারে। এছাড়া শাইনপুকুর ক্রিকেট ক্লাব থেকে কাউন্সিলরশিপ পাওয়া ওয়াবেদ নিজাম ও গাজী গ্রুপ ক্রিকেটার্স থেকে আসা সালাউদ্দিন চৌধুরী পরিচালনা পরিষদে আসছেন, এটাও একরকম নিশ্চিত। 

এদিকে বুধবার (২২ সেপ্টেম্বর) ১৭১ জন কাউন্সিলরের খসড়া তালিকা প্রকাশ করেছে বিসিবির নির্বাচিত কমিশন। বর্তমান পরিচালনা পরিষদ থেকে লোকমান হোসেন ভূঁইয়া কাউন্সিলরশিপ হারিয়েছেন।

পরিষদে থাকা বাকি কাউন্সিলররা হলেন- নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), নাঈমুর রহমান দুর্জয় (মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থা), শফিউল আলম চৌধুরী নাদেল (সিলেট বিভাগীয় ক্রীড়া সংস্থা), আকরাম খান (চট্টগ্রাম বিভাগীয় ক্রীড়া সংস্থা), আ জ ম নাসির (চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা), কাজী ইনাম আহমেদ (যশোর জেলা ক্রীড়া সংস্থা), আলমগীর খান (বরিশাল বিভাগীয় ক্রীড়া সংস্থা), শেখ সোহেল (খুলনা বিভাগীয় ক্রীড়া সংস্থা), সাইফুল আলম স্বপন চৌধুরী (পাবনা জেলা ক্রীড়া সংস্থা), হানিফ ভুঁইয়া (র‌্যাপিড ফাউন্ডেশন); 

অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম (রংপুর বিভাগীয় ক্রীড়া সংস্থা), আহমেদ সাজ্জাদুল আলম ববি (জাতীয় ক্রীড়া পরিষদ), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), মোহাম্মদ জালাল ইউনুস ( জাতীয় ক্রীড়া পরিষদ), মাহবুব আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি  ক্লাব),  খালেদ মাহমুদ সুজন (সাবেক ক্রিকেটার) ও এনায়েত হোসেন সিরাজ (আজাদ স্পোর্টিং)।

ঢাকা/ইয়াসিন/এমএম 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়