ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্রিকেটারদের সপরিবারে যাওয়ার অনুমতি দিতে অস্ট্রেলিয়াকে অনুরোধ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ২৩ সেপ্টেম্বর ২০২১  
ক্রিকেটারদের সপরিবারে যাওয়ার অনুমতি দিতে অস্ট্রেলিয়াকে অনুরোধ

কঠোর কোভিড কোয়ারেন্টাইন নীতির কারণে ইংল্যান্ডের বেশ কয়েকজন তারকা ক্রিকেটার অ্যাশেজ সিরিজ খেলতে অস্ট্রেলিয়ায় যেতে অনীহা প্রকাশ করেছেন। দীর্ঘ সময় পরিবার ছেড়ে বাইরে থাকা সমীচীন মনে হচ্ছে না তাদের কাছে। এই পরিস্থিতিতে অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রী স্কট মরিসনকে কোয়ারেন্টাইন নীতি শিথিলের অনুরোধ করেছেন ব্রিটেনের সরকার প্রধান বরিস জনসন, যেন ইংল্যান্ডের ক্রিকেটাররা সঙ্গে তাদের পরিবারকে নিয়ে যেতে পারেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের অধিবেশনে যোগ দিতে মরিসন ও জনসন এখন যুক্তরাষ্ট্রে। ওয়াশিংটনের একটি নৈশভোজে অ্যাশেজ প্রসঙ্গে অস্ট্রেলিয়ান প্রধানমন্ত্রীর সঙ্গে আলোচনা করেন ব্রিটিশ প্রধানমন্ত্রী। আলাপে ইতিবাচক আভাস পাওয়ার কথা জানালেন জনসন, ‘তিনি বলেছেন পরিবারের জন্য তার সর্বোচ্চ চেষ্টা করবেন। তিনি বিষয়টা বুঝতে পারছেন যে ক্রিসমাসের সময় পরিবারের কাছ থেকে দূরে থাকা ক্রিকেটারদের জন্য খুবই কঠিন। তিনি ফিরে গিয়ে দেখবেন কোনো সমাধান খুঁজে পান কি না।’

কোয়ারেন্টাইন ব্যবস্থাপনা কেমন হবে, পরিবার নিয়ে যেতে পারবেন কি না এবং বায়ো-বাবল কী ধরনের হবে, এসব ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়ার কাছ থেকে এই সপ্তাহে বিস্তারিত জানতে চায় ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। এসব তথ্য ইংল্যান্ডের খেলোয়াড়দের কাছে উপস্থাপন করা হবে। তারপর অ্যাশেজ খেলা না খেলার বিষয়ে সিদ্ধান্ত নিবেন তারা।

এই বছরের শেষ দিকে ভ্রমণ কড়াকড়ি শিথিল করতে পারে অস্ট্রেলিয়া, ততদিনে দেশের ৮০ শতাংশ প্রাপ্তবয়স্করা করোনা ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিয়ে ফেলবে বলে আশা করা হচ্ছে। কিছু রাজ্য দীর্ঘদিনের জন্য তাদের সীমান্ত বন্ধ রাখতে পারে, তাতে করে পাঁচ টেস্ট খেলতে ভিন্ন পাঁচটি রাজ্যে যাওয়া কষ্টকর হবে ইংল্যান্ডের জন্য। ৮ ডিসেম্বর শুরু হয়ে সফর শেষ হবে ১৮ জানুয়ারি।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়