Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

দেশটি বাংলাদেশ হলেও তারা একই রকম করতো: খাজা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৩, ২৩ সেপ্টেম্বর ২০২১  
দেশটি বাংলাদেশ হলেও তারা একই রকম করতো: খাজা

চার দিনের ব্যবধানে নিরাপত্তা হুমকির কথা বলে নিউ জিল্যান্ড ও ইংল্যান্ড পাকিস্তান সফর বাতিল করেছে। তাদের এমন সিদ্ধান্তে ক্ষোভ উগড়ে দিলেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান উসমান খাজা। তার মতে এটি দ্বৈত নীতির প্রতিফলন এবং অর্থের দাপট।

নিউ জিল্যান্ড গত সপ্তাহে ওয়ানডে সিরিজ শুরুর দিন নিরাপত্তা হুমকির কারণে রাওয়ালপিন্ডি থেকে চলে যায়। পরে অক্টোবরে হতে যাওয়া পুরুষ ও নারী দলের পাকিস্তান সফর বাতিল করে ইংল্যান্ড। অবশ্য পাকিস্তানের ব্রিটিশ হাইকমিশনার ক্রিস্টিয়ান টার্নার বলেন, এই সিদ্ধান্তের পেছনে খেলোয়াড়দের নিরাপত্তা নিয়ে কোনো শঙ্কা ছিল না।

গত কয়েক বছরে পাকিস্তান ক্রিকেট বোর্ড নিরলসভাবে খেলোয়াড় ও জাতীয় বোর্ডগুলোকে বুঝিয়ে যাচ্ছে যে, তাদের দেশে খেলা নিরাপদ। কিন্তু সবশেষ দুটি সফর বাতিলে আবার দেশে আন্তর্জাতিক ক্রিকেট আয়োজন অনিশ্চয়তায় পড়ে গেল। এই মৌসুমের অ্যাশেজ শেষে অস্ট্রেলিয়ার পাকিস্তানে খেলার কথা। এ ব্যাপারে ক্রিকেট অস্ট্রেলিয়া শিগগিরই তাদের সিদ্ধান্ত জানাবে।

এই পরিস্থিতিতে পাকিস্তানের পাশে দাঁড়ালেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান খাজা, যার জন্ম পাকিস্তানে। পাঁচ বছর বয়সে পরিবারের সঙ্গে সিডনি চলে যান তিনি। গত সপ্তাহের ঘটনা নিয়ে খুবই হতাশা প্রকাশ করেন কুইন্সল্যান্ড অধিনায়ক, ‘আমি মনে করি পাকিস্তানকে না বলাটা খেলোয়াড় ও সংস্থার জন্য খুব সোজা, কারণ এটা পাকিস্তান। এটা যদি বাংলাদেশ হতো, তাহলেও একই রকম ব্যাপার ঘটতো। কিন্তু একই পরিস্থিতিতে কেউ ভারতকে না বলতে পারতো না।’

পাকিস্তানকে ক্রিকেটারদের জন্য নিরাপদ বলে মত দিলেন তিনি, ‘টাকা কথা বলে, আমরা সবাই জানি। সম্ভবত এক্ষেত্রেও বড় ভূমিকা রেখেছে এটি। তারা একের পর এক টুর্নামেন্ট আয়োজন করে প্রমাণ করছে যে ক্রিকেট খেলার জন্য পাকিস্তান নিরাপদ। সেখানে আমাদের না যাওয়ার কোনো কারণ দেখি না।’

এই বছরের পাকিস্তান সুপার লিগে খেলেছেন খাজা। যদিও করোনার তীব্র সংক্রমণের কারণে তাকে খেলতে হয়েছে আমিরাত পর্বে। তারপরও তিনি দৃঢ় কণ্ঠে জানালেন, সুযোগ আসলে নির্দ্বিধায় তিনি পাকিস্তানে খেলতে পাবেন। এক্ষেত্রে সম্প্রতি পাকিস্তানে খেলতে যাওয়া কাছের বন্ধু বেন কাটিংয়ের অনুভূতির কথা উল্লেখ করেছেন খাজা। যার কাছ থেকে তিনি জানতে পেরেছেন, পাকিস্তানে খেলা ‘একেবারেই নিরাপদ’।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়