ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিলালের সেঞ্চুরিতে আফগান যুবাদের দাপট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ২৩ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৪৬, ২৩ সেপ্টেম্বর ২০২১
বিলালের সেঞ্চুরিতে আফগান যুবাদের দাপট

বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের করা ১৬২ রানের জবাবে ৬২ রানের লিড নিয়ে দ্বিতীয় দিন শেষ করেছে আফগানিস্তান অনূধ্র্ব-১৯ দল। ৮ উইকেট হারিয়ে তাদের সংগ্রহ ২২৬ রান।

ব্যাট হাতে দারুণ শতক হাঁকিয়ে দাপট দেখিয়েছেন সফরকারীদের বিলাল সাইদি। ২৯১ বলে ১২ চার ও ১ ছক্কায় ১০১ রানের পর রিটায়ার্ড হার্ট হন তিনি।

চার দিনের ম্যাচের দ্বিতীয় দিনও আফগানিস্তান দাপট ধরে রেখেছে। ফয়সাল খান ও বিলাল সামি অপরাজিত থেকে দিন শেষ করেছেন। তারা কেউই অবশ্য রানের খাতা খুলতে পারেননি।

ওপেনার বিলাল বাদে রান পেয়েছেন কামরান হোটাক। ১৭৫ বলে ৮ চারে সাজান ৬৬ রানের ইনিংসটি। বাংলাদেশের বোলাররা অতিথিদের ব্যাটিং অর্ডারের মধ্যভাগে চিড় ধরিয়েছিলেন।

আফগান অধিনায়ক ইজাজ আহমেদ (১২), বিলাল আহমেদ (২), জাহিদুল্লাহ সালিমি (১) ও নাঙ্গেয়ালি খাতোরি (১৫) দ্রুত সাজঘরে ফেরেন। সপ্তম উইকেটে কামরান হোটাক ও বিলাল সাইদির ১৪০ রানের জুটিতে স্বাগতিকরা আবার চাপে পড়ে। শেষ বিকেলে দুই উইকেট নিলেও ততক্ষণে লিড পেরিয়ে যায় আফগানিস্তান।

বাংলাদেশের বোলারদের হয়ে আশরাফুল ইসলাম সর্বোচ্চ ৩ উইকেট পেয়েছেন। একটি করে উইকেট নিয়েছেন আহসান হাবিব, মুশফিক হাসান, মেহেরব ও আইচ মোল্লা।

ঢাকা/ইয়াসিন/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়