ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ইয়াসিরের ফিফটি, সাদমান-শান্ত-মিঠুনও রান পেলেন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৪, ২৪ সেপ্টেম্বর ২০২১  
ইয়াসিরের ফিফটি, সাদমান-শান্ত-মিঠুনও রান পেলেন

সাদমান ইসলাম ১ ও নাজমুল হোসেন শান্ত ৩ রানের জন্য হাফ সেঞ্চুরি মিস করলেন। প্রথম ইনিংসের ভুল করলেন না মোহাম্মদ মিঠুন ও ইয়াসির আলী চৌধুরী। রানে ফেরার লড়াইয়ে মিঠুন স্থির হয়ে খেললেও বিপরীত চিত্র ইয়াসিরের। 

আগ্রাসী ব্যাটিংয়ে তুলে নেন ফিফটি। তাতে হাই পারফরম্যান্স ইউনিটের (এইচপি) বিপক্ষে বড় সংগ্রহ পেয়েছে বাংলাদেশ ‘এ’ দল। ৬ রানে পিছিয়ে থেকে ব্যাটিংয়ে নেমে চট্টগ্রামে দ্বিতীয় ইনিংসে বাংলাদেশ ‘এ’ দলের সংগ্রহ ৪ উইকেটে ২৫৮ রান। 

আগের দিনের ২৩৭ রানের সঙ্গে আজ কোনো রান যোগ করতে পারেনি এইচপি দল। দিনের শুরুতেই তারা হারায় ২ উইকেট। বাঁহাতি স্পিনার রাকিবুল ২ উইকেট নিয়ে ফাইফারের স্বাদ নেন। 

‘এ’ দলের ব্যাটিংয়ের শুরুটাও ছিল বাজে। রান খরায় থাকা ওপেনার সাইফ পেসার মুকিদুলের ভেতরে ঢোকানো বলে বোল্ড হন ১৮ রানে। দ্বিতীয় উইকেটে শান্ত ও সাদমান ৭৫ রানের জুটি গড়েন। তাতে লড়াইয়ের ভিত পায় ‘এ’ দল। তবে দুইজনই মাইলফলক ছুঁতে পারেননি। আউট হন স্পিনার তানবীরের ঘূর্ণিতে।

শান্ত বাঁহাতি স্পিনারে বল সুইপ করতে গিয়ে এলবিডব্লিউ হন ৪৭ রানে। অবশ্য আম্পায়ারের সিদ্ধান্তে হতাশ হয়ে ক্রিজে দাঁড়িয়ে ছিলেন তিনি। ড্রেসিংরুমে ফেরার পথে ব্যাট দিয়ে প্যাডে আঘাত করে মেজাজ হারান। সাদমান ৪৯ রানে ফিরতি ক্যাচ দেন তানভীরকে। চা-বিরতি যাওয়ার আগে মুমিনুল তালগোল পাকানো এক শটে আউট হন ৩০ রানে। তার উইকেটটি নেন পেসার রেজাউর। 

দিনের শেষ সেশনটি ছিল ‘এ’ দলের। মিঠুনের রক্ষণাত্মক ও ইয়াসিরের আগ্রাসী ব্যাটিংয়ে ১০৩ রান যোগ হয়। ৭৪ বলে ৬৫ রান করেন ইয়াসির। ৬টি চার ও ৩টি ছক্কা হাঁকান তিনি। মিঠুন ৪৬ রানের ইনিংসটি সাজান ৬টি বাউন্ডারিতে, ১১৮ বলে। ২৫২ রানে এগিয়ে বাংলাদেশ ‘এ’ দল। শেষ পর্যন্ত কোথায় গিয়ে তাদের ইনিংস থামে সেটাই দেখার। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়