Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

পাকিস্তান সফর বাতিল করায় ‘রাগান্বিত’ ইংল্যান্ডের প্রধানমন্ত্রী

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৩:২৩, ২৫ সেপ্টেম্বর ২০২১
পাকিস্তান সফর বাতিল করায় ‘রাগান্বিত’ ইংল্যান্ডের প্রধানমন্ত্রী

নিরাপত্তা শঙ্কায় নিউ জিল্যান্ডের পর ইংল্যান্ড পাকিস্তান সফল বাতিল করেছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ব্রিটিশ সরকারের সিদ্ধান্তে পাকিস্তান সফর বাতিল করে। কিন্তু এ সিদ্ধান্ত মোটেও পছন্দ হয়নি ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের।

তার মতে, এ সিদ্ধান্ত বাতিল হওয়ায় দুই দেশের সম্পর্কের অবনতি হয়েছে। নিউ জিল্যান্ড নিরাপত্তা শঙ্কায় সফর বাতিল করে দেশে ফেরার তিনদিন পরই ইংল্যান্ড নিজেদের সিদ্ধান্ত জানায়। অক্টোবরে দুইটি টি-টোয়েন্টি খেলতে ১৬ বছর পর পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল মরগ্যান, বাটলারদের। বিশ্বকাপের আগে যা ছিল তাদের শেষ প্রতিযোগিতামূলক ম্যাচ।

সরকারের নিরাপত্তা সংস্থার পরামর্শ নিয়ে সফর বাতিল করলেও ব্রিটেনের কমনওয়েলথ অফিসের প্রিমিয়ার ও সিনিয়র মিনিস্টার প্রধানমন্ত্রীর বক্তব্য জানিয়েছেন গণমাধ্যমে। তিনি জানান, ইসিবির সিদ্ধান্ত দুই দেশের সরকারের ভাবমূর্তি ক্ষুন্ন করেছে। টাইমসে এ নিয়ে একটি প্রতিবেদন প্রকাশিত হয়েছে আজ।

তিনি বলেন,‘ইসিবি সফর বাতিলের পূর্বে ইংল্যান্ডের খেলোয়াড়, টিম ম্যানেজমেন্টের সঙ্গে আলোচনা করেনি। শেষ সপ্তাহে রোববার ইসিবির কর্মকর্তারা আমাদের সঙ্গে দেখা করে এবং নিজেদের সিদ্ধান্ত জানায়। তারা আমাদের থেকে কোনো তথ্য নিতে চায়নি এবং তাদের সিদ্ধান্ত নিতে আমাদের কোনো চাপ দেইনি।’

পাকিস্তান সফর বাতিল করলেও অস্ট্রেলিয়াতে অ্যাশেজ সফর চালু রয়েছেন বলে জানিয়েছেন তিনি। 

 

ঢাকা/ইয়াসিন 

সর্বশেষ