Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১০ ১৪২৮ ||  ১৮ রবিউল আউয়াল ১৪৪৩

বিসিবি নির্বাচন: ক্লাব ক্যাটাগরিতে ১২ পদের প্রার্থী ১৭ জন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৮:৩৬, ২৫ সেপ্টেম্বর ২০২১
বিসিবি নির্বাচন: ক্লাব ক্যাটাগরিতে ১২ পদের প্রার্থী ১৭ জন

ঢাকা প্রিমিয়ার লিগ ক্রিকেট কতটা গুরুত্বপূর্ণ তা বিসিবি নির্বাচন আসলে ভালোভাবে টের পাওয়া যায়। প্রিমিয়ার লিগের সুপার লিগের ছয়টি ক্লাবের দুইজন করে কাউন্সিলর। বাকি ছয়টির একজন করে। প্রত্যেকেই ভোটাধিকার পেয়েছেন। চাইলে নির্বাচনও করতে পারেন। 

এবারের বিসিবি নির্বাচনে সেই ক্লাব ক্যাটাগরিতেই জমজমাট, হাড্ডাহাড্ডি নির্বাচনের আভাস পাওয়া যাচ্ছে। নির্বাচনে সবচেয়ে বেশি ১২ পরিচালক নির্বাচিত হন ক্লাব ক্যাটাগরি থেকে। এবারও তার ব্যতিক্রম হচ্ছে না। 

বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপনের কোনো প্যানেল না থাকায় নির্বাচন এখন উন্মুক্ত। সেই সুযোগটি নিয়েছেন ক্লাব থেকে নির্বাচিত কাউন্সিলররা। ১২ পদের জন্য মনোনয়ন পত্র কিনেছেন ১৭ কাউন্সিলর। 

মনোনয়ন পত্র কেনা কাউন্সিলররা হলেন, নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব),  মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)। 

এছাড়া ক্যাটাগরি ৩ থেকে এক পদের বিপরীতে মনোনয়ন পত্র কেনা হয়েছে দুইটি। সাবেক ক্রিকেটার ক্যাটাগরিতে কাউন্সিলরশিপ পাওয়া খালেদ মাহমুদ সুজনকে চ্যালেঞ্জ জানিয়েছেন বিকেএসপি থেকে কাউন্সিলর হওয়া নাজমুল আবেদীন ফাহিম।    

এছাড়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় এরই মধ্যে পরিচালক নির্বাচিত হয়েছেন সিলেট থেকে শফিউল আলম চৌধুরী, চট্টগ্রাম থেকে আকরাম খান ও আ জ ম নাসির, খুলনা থেকে শেখ সোহেল ও কাজী ইনাম আহমেদ, বরিশাল থেকে আলমগীর খান ও রংপুর থেকে অ্যাডভোকেট আনোয়ারুল ইসলাম। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে মনোনিত হয়েছেন আহমেদ সাজ্জাদুল আলম ও জালাল ইউনুস। 

তবে ঢাকা ও রাজশাহী বিভাগে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা বিভাগের দুইটি পদের জন্য চারটি মনোনয়ন কেনা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ টিটু, মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দূর্জয়, কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সৈয়দ আশফাকুল ইসলাম ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার খালিদ হোসেন মনোনয়ন পত্র কিনেছেন। তাদের মধ্যে দুইজন ভোটের মাধ্যমে পরিচালক নির্বাচিত হবেন। এছাড়া রাজশাহী বিভাগের একটি পদের জন্য লড়ছেন দুইজন। খালেদ মাসুদ পাইলট রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলরশিপ পেয়েছেন। এছাড়া বর্তমান পরিচালক সাইফল আলম স্বপন চৌধুরী কাউন্সিলরশিপ পেয়েছেন পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে। 

প্রসঙ্গত, ১৬ পরিচালক পদে নির্বাচনের জন্য ১৭১ কাউন্সিলর তিন ক্যাটাগরিতে নির্বাচনে ভোট দেবেন। প্রথম ক্যাটাগরি আঞ্চলিক জেলা ও ক্রীড়া সংস্থার। কাউন্সিলর আছেন ৭১ জন। দ্বিতীয় ক্যাটাগরি ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি। কাউন্সিলর আছেন ৫৭ জন। তৃতীয় ক্যাটাগরি থেকে কাউন্সিলর রয়েছেন ৪৩ জন। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়