Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ২ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ড্র ম্যাচে মিঠুনের ঝলমলে সেঞ্চুরি

|| রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:২৬, ২৫ সেপ্টেম্বর ২০২১
ড্র ম্যাচে মিঠুনের ঝলমলে সেঞ্চুরি

পেসার সুমন খানের ওভারপিচ বল ড্রাইভ করেছিলেন মিঠুন। টাইমিং করতে পারেননি। ইনসাইড এজ হয়ে উইকেট ফাঁকি দিয়ে বল চলে যায় সীমানার দিকে। ফিল্ডার বল ফেরত পাঠানোর আগে দুই রান যোগ করে সেঞ্চুরি উদযাপন মিঠুনের।

হেলমেট খুলে দুই হাত উপরে তুলে তার উদযাপন বলে দিচ্ছিল রানে ফিরতে কতটা মরিয়া হয়ে ছিলেন তিনি। রান না করার কারণেই দল থেকে বাদ পড়েছিলেন। লড়াই করে ফিরতে হবে পুরোনো জায়গায়। লড়াইটা শুরু হলো সেঞ্চুরি দিয়ে। বাংলাদেশ ‘এ’ দলের হয়ে এইচপির বিপক্ষে সেঞ্চুরিতে রাঙালেন ২২ গজ। 

চট্টগামে দুই দলের নিষ্প্রাণ ড্রয়ের ম্যাচে প্রাপ্তি মিঠুনের সেঞ্চুরি। সেঞ্চুরির সুযোগ ছিল ইয়াসির আলী রাব্বীরও। কিন্তু ৮৬ রানে আউট হয়ে সেঞ্চুরি বঞ্চিত হন। এই দুই ব্যাটসম্যান গতকাল অপরাজিত থেকে দিন শেষ করেছিলেন। আজ শুরু থেকেই দারুণ ব্যাটিং করেন। মিঠুন কিছুটা ধীরস্থির হয়ে খেললেও ইয়াসির আক্রমণাত্মক ক্রিকেটই বেছে নেন। শেষ পর্যন্ত বড় শট খেলতে গিয়ে ৮৬ রানে বোল্ড হন মুকিদুল ইসলামের বলে। 

এরপর ৩৭ রান করে ইরফান শুক্কুর তানবীরের বলে স্ট্যাম্পড হন। সেঞ্চুরির পথে থাকা মিঠুনের জন্য ইনিংস ঘোষণা করেননি মুমিনুল হক। মিঠুন সেঞ্চুরির কাছাকাছি গিয়ে আগ্রাসন দেখান। ৯২ রানে থেকে ডাউন দ্য উইকেটে এসে তানবীরকে লং অন দিয়ে বিশাল ছক্কা হাঁকান। পরবর্তীতে সুমন খানের বলে ২ রান নিয়ে পৌঁছে যান সেঞ্চুরিতে। ২০৬ বলে ৭ চার ও ১ ছক্কায় ১০১ রানের ইনিংসটি সাজান ডানহাতি ব্যাটসম্যান। 

বাংলাদেশ ‘এ’ দল দ্বিতীয় ইনিংস ঘোষণা করে ৬ উইকেটে ৩৭১ রানে। ৩৬৬ রানের টার্গেটে খেলতে নেমে শুরুতেই উইকেট হারায় এইচপি দল। তানজীদ হাসান নাঈমের বলে ইয়াসিরের হাতে ক্যাচ দেন। এরপর মাহমুদুল হাসান জয় ও পারভেজ হোসেনের ব্যাটে এইচপির ইনিংস গতি পায়। পারভেজ হোসেন ৪৩ ও মাহমদুল ২৫ রান করেন। তাদের বিদায়ের পর শাহাদাত হোসেন দিপু ও তৌহিদ হৃদয় ৩৮ রানের জুটি গড়েন। এ সময় দিপু ৪৪ ও তৌহিদ ২৭ রান করেন। ৩ উইকেটে ১৪৮ রান তোলার পর দুই দল ড্র মেনে নেয়। 

চট্টগ্রামের জহুর আহমেদে চারদিনের প্রথম ম্যাচটি বৃষ্টিতে পণ্ড হলেও দ্বিতীয় ম্যাচে দারুণ লড়াই হয়েছে। এবার ওয়ানডে ম্যাচের প্রস্তুতি নেবে দুই দল। তিনটি ওয়ানডে খেলবে তারা। যেখানে মুশফিক, সৌম্য, নাঈমরা খেলবেন বিশ্বকাপের প্রস্তুতি নিতে।

ঢাকা/ইয়াসিন     

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ