Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৭ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১১ ১৪২৮ ||  ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

দুর্দান্ত মোস্তাফিজ তবুও জিতল না রাজস্থান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৮, ২৫ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৯:৪৯, ২৫ সেপ্টেম্বর ২০২১
দুর্দান্ত মোস্তাফিজ তবুও জিতল না রাজস্থান

মোস্তাফিজুর রহমানের নিখুঁত বোলিংয়ে লক্ষ্য নাগালে পেয়েছিল রাজস্থান রয়্যালস। কিন্তু ব্যাটসম্যানদের ব্যর্থতায় সহজ লক্ষ্য তাড়া করতে পারেনি রাজস্থান। আবু ধাবিতে আগে ব্যাটিং করে দিল্লি ক্যাপিটালস ৬ উইকেটে ১৫৪ রান তোলে। জবাবে রাজস্থান ৬ উইকেটে ১২১ রানের বেশি করতে পারেনি। ৩৪ রানের আক্ষেপে পুড়ে নবম ম্যাচে পঞ্চম পরাজয়ের স্বাদ পেল তারা।   

বৈচিত্র্যপূর্ণ বোলিংয়ে রানের চাকায় লাগাম টেনেছিলেন মোস্তাফিজুর রহমান। অধিনায়ক সানজু স্যামসনের যখনই উইকেট দরকার ছিল তখন তাকে বোলিংয়ে এনেছেন। মোস্তাফিজও হতাশ করেননি। নতুন বলে ইনিংসের প্রথম ওভার করে দিয়েছিলেন ৫ রান। এরপর ১২তম ওভারে ফিরে পান্তকে এবং ১৬তম ওভারে বোলিংয়ে এসে হেটমায়ারকে আউট করেন। ইনিংসের শেষ ওভারে খরচ করেন মাত্র ৭ রান। 

ধারাবাহিক স্লোয়ার ও কাটারের সঙ্গে আজ ইয়র্কার করেছেন নিয়মিত। হেটমায়ারকে ইয়র্কারে বিট করার পর ওভারপিচ বলে আউট করেন। আবার রিশাভ পান্তকে কাটার দেওয়ার পরই স্লোয়ার বাউন্সার দিয়ে বোল্ড করেন। ৪ ওভারে দিয়েছেন মাত্র ২২ রান। কোনো বাউন্ডারি হজম করেননি। ডট বল ছিল ৬টি। ইনিংসের শুরু থেকে শেষ পর্যন্ত তার বোলিং টেম্পো ছিল দারুণ। কোনো জড়তা ছাড়াই লাইন ও লেন্থ ধরে রেখে বোলিং করেছেন।  

মোস্তাফিজ নিশ্চিতভাবেই ছিলেন দলের সেরা বোলার। ৪ ওভারে ৩৩ রান দিয়ে ২ উইকেট নিয়েছেন চেতান শাকারিয়া। ব্যাট হাতে দিল্লির হয়ে সর্বোচ্চ ৪৩ রান করেন শ্রেয়াশ আইয়ার। এছাড়া পান্ত ২৪ ও হেটমায়ার ২৮ রান করেন। 

লক্ষ্য তাড়ায় রাজস্থানের হয়ে একাই লড়াই করেন সানজু স্যামসন। ৫৩ বলে ৮ চার ও ১ ছক্কায় ৭০ রান করেন তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ১৯ রান আসে মাহিপাল লোমোরের ব্যাট থেকে। রাজস্থানের হয়ে আজ খেলতে পারেননি ক্রিস মরিস ও এভিন লুইস। তাদের অভাব ভালোভাবেই টের পেয়েছে মোস্তাফিজের দল। 

ঢাকা/ইয়াসিন   

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়