ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নেপালে ব্যাটিংয়ে নামা হলো না তামিমের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ২৬ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৭:২১, ২৬ সেপ্টেম্বর ২০২১
নেপালে ব্যাটিংয়ে নামা হলো না তামিমের

লক্ষ্য পেলে হয়তো জিতিয়েই মাঠ ছাড়তে পারতেন তামিম ইকবাল। দারুণ বোলিংয়ে পোখরা রাইনোসকে চেপে ধরেছিল ভৈরহাওয়া গ্ল্যাডিয়েটর্স। এভারেস্ট প্রিমিয়ার লিগে নিজেদের প্রথম ম্যাচে বাঁহাতি ওপেনারকে নিয়ে মাঠে নেমেছিল তারা। কিন্তু দুই মাসেরও বেশি সময় পর ব্যাট হাতে ৩২ বছর বয়সী বাংলাদেশি তারকাকে দেখা যায়নি। কারণ বৃষ্টিতে ম্যাচের ফল হয়নি।

২০ ‍জুলাই জিম্বাবুয়ের বিপক্ষে শেষবার বাংলাদেশের জার্সিতে ওয়ানডেতে ব্যাট হাতে দেখা যায় তামিমকে। হাঁটুর চোট নিয়ে ওই সফরের টি-টোয়েন্টি সিরিজ খেলা হয়নি। খেলেননি দেশের মাটিতে অস্ট্রেলিয়া ও নিউ জিল্যান্ড টি-টোয়েন্টি সিরিজেও। নিজের ফিটনেস নিয়ে শঙ্কার কারণে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের দল থেকেও নাম প্রত্যাহার করে নেন তামিম। বিসিবি চিকিৎস দেবাশীষ চৌধুরী জানান, পুনর্বাসনের অংশ হিসেবে এভারেস্ট প্রিমিয়ার লিগ খেলতে নেপালে গেছেন তিনি। কিন্তু সুযোগই পেলেন না প্রতিকূল আবহাওয়ার কারণে।

নেপালের কীর্তিপুরে ত্রিভুবন ইউনিভার্সিটি আন্তর্জাতিক ক্রিকেট গ্রাউন্ডের এই ম্যাচে টস হেরে ফিল্ডিং পায় তামিমদের দল। দুর্গেশ গুপ্তার বোলিংয়ে পাওয়ার প্লের ৬ ওভারে ২৯ রানে ৫ উইকেট হারায় পোখারা। ৫৭ রানেই ৭ উইকেট হারায় দলটি। বৃষ্টি নামার আগে আর কোনো উইকেট হারায়নি পোখারা। ১০.১ ওভারে ৭ উইকেটে ৬৫ রান সংগ্রহের পর বৃষ্টি ব্যাঘাত ঘটায়।

পরে আর একটি বলও মাঠে গড়ায়নি। এর মধ্যে ইনিংস সেরা আসেলা গুনারত্নেকে (২৩) সরাসরি থ্রোয়ে রান আউট করেন তামিম। আগামীকাল চিতওয়ান টাইগার্সের বিপক্ষে পরের ম্যাচ খেলবে ভৈরহাওয়া।

গত ১৯ সেপ্টেম্বর অনুশীলনে ফেরেন তামিম। দীর্ঘদিন টি-টোয়েন্টি থেকে দূরে থাকায় এর আগে বিশ্বকাপ থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন তিনি। পুরোপুরি ফিট না হয়ে জাতীয় দলের জার্সি গায়ে না দেওয়ার সংকল্প তার। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর পাকিস্তানকে স্বাগত জানানো সিরিজেই ফেরার চিন্তাভাবনা। আর ওই সিরিজের জন্য তামিমের ফিটনেসের পরীক্ষা হবে এই নেপালের প্রতিযোগিতাতে।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়