ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

এবার মনোনয়ন পত্র জমা দেবার পালা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৩, ২৬ সেপ্টেম্বর ২০২১  
এবার মনোনয়ন পত্র জমা দেবার পালা

২৫ সেপ্টেম্বর মনোনয়ন পত্র তোলেন বিসিবির বর্তমান সভাপতি নাজমুল হাসান পাপন || (ফাইল ছবি)

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচনে শুরু থেকে উত্তাপ-উত্তেজনা না থাকলেও পরিচালক পদপ্রার্থীরা মনোনয়ন পত্র কেনায় হিসেব নিকেশ পাল্টে গেছে। ঢাকা-রাজশাহী (ক্যাটাগরি-১), ক্লাব ক্যাটাগরি ও অন্যান্য প্রতিনিধি (ক্যাটাগরি-৩) পরিচালক পদে ভালো প্রতিদ্বন্দ্বিতার আভাস দিচ্ছে। 

তিন ক্যাটাগরিতে বিসিবির ২৩ পরিচালক পদের বিপরীতে মোট মনোনয়নপত্র নিয়েছেন ৩২ জন। বিসিবির পরিচালনা পরিষদ সংখ্যা ২৫টি। জাতীয় ক্রীড়া পরিষদ থেকে দুইজন মনোনিত হওয়ায় নির্বাচন হচ্ছে ২৩ পদে। প্রার্থীরা সোমবার মনোনয়ন পত্র জমা দেবেন। এদিন সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত মিরপুরে বিসিবির কার্যালয়ে মনোনয়ন পত্র জমা দিতে পারবেন তারা।  

আঞ্চলিক ও জেলা ক্রিকেট সংস্থার প্রতিনিধি (ক্যাটাগরি-১) থেকে ১০ পরিচালক পদের বিপরীতে ১৩ জন মনোনয়ন পত্র নিয়েছেন। এর মধ্যে চট্টগ্রাম, সিলেট, খুলনা, বরিশাল ও রংপুর বিভাগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন মনোনয়নপত্র সংগ্রহ করা সাত সংগঠকেরা। 

তবে ঢাকা ও রাজশাহী বিভাগে নির্বাচন অনুষ্ঠিত হবে। ঢাকা বিভাগের দুইটি পদের জন্য চারটি মনোনয়ন কেনা হয়েছে। নারায়ণগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার তানভীর আহমেদ টিটু, মানিকগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার নাঈমুর রহমান দূর্জয়, কিশোরগঞ্জ জেলা ক্রীড়া সংস্থার সৈয়দ আশফাকুল ইসলাম ও মাদারীপুর জেলা ক্রীড়া সংস্থার খালিদ হোসেন মনোনয়ন পত্র কিনেছেন। তাদের মধ্যে দুইজন ভোটের মাধ্যমে পরিচালক নির্বাচিত হবেন।

এছাড়া রাজশাহী বিভাগের একটি পদের জন্য লড়ছেন দুইজন। খালেদ মাসুদ পাইলট রাজশাহী বিভাগীয় ক্রীড়া সংস্থার কাউন্সিলরশিপ পেয়েছেন। এছাড়া বর্তমান পরিচালক সাইফল আলম স্বপন চৌধুরী কাউন্সিলরশিপ পেয়েছেন পাবনা জেলা ক্রীড়া সংস্থা থেকে। 

তবে মূল লড়াইটা হবে ক্লাব ক্যাটাগরিতে। যেখানে ১২ পদের জন্য মনোনয়ন পত্র কিনেছেন ১৭ কাউন্সিলর। মনোনয়ন পত্র কেনা কাউন্সিলররা হলেন, নাজমুল হাসান পাপন (আবাহনী লিমিটেড), গাজী গোলাম মর্তুজা (গাজী গ্রুপ ক্রিকেটার্স), নজিব আহমেদ (শেখ জামাল ধানমন্ডি ক্লাব),  মাহবুব উল আনাম (মোহামেডান স্পোর্টিং ক্লাব), মাসুদুজ্জামান (মোহামেডান স্পোর্টিং ক্লাব), ওবায়েদ রশিদ নিজাম (শাইনপুকুর ক্রিকেট ক্লাব), সাইফুল ইসলাম ভূঁইয়া (ওল্ড ডিওএইচএস স্পোর্টস ক্লাব), সালাহ উদ্দিন চৌধুরী (কাকরাইল বয়েজ ক্লাব), ইসমাইল হায়দার মল্লিক (শেখ জামাল ক্রিকেটার্স), এনায়েত হোসেন (আজাদ স্পোর্টিং ক্লাব), ফাহিম সিনহা (সূর্য তরুণ ক্লাব), ইফতেখার রহমান (ফেয়ার ফাইটার্স স্পোর্টিং ক্লাব), মনজুর কাদের (ঢাকা এসেটস), মোহাম্মদ আব্দুর রহমান (মিরপুর বয়েজ ক্রিকেট ক্লাব), শওকত আজিজ রাসেল (আম্বার স্পোর্টিং ক্লাব), রফিকুল ইসলাম (গাজী টায়ার্স ক্রিকেট একাডেমি) ও মনজুর আলম (আসিফ শিফা ক্রিকেট একাডেমি)। 

মনোনয়ন পত্র জমা দেওয়ার পর নিশ্চিত হবে শেষ পর্যন্ত কতজন নির্বাচনে থাকেন। মনোনয়নপত্র প্রত্যাহার ও চূড়ান্ত তালিকা প্রকাশ হবে ৩০ সেপ্টেম্বর।   

প্রসঙ্গত, পরিচালক পদে নির্বাচনের জন্য ১৭১ কাউন্সিলর তিন ক্যাটাগরিতে নির্বাচনে ভোট দেবেন। প্রথম ক্যাটাগরি আঞ্চলিক জেলা ও ক্রীড়া সংস্থার। কাউন্সিলর আছেন ৭১ জন। দ্বিতীয় ক্যাটাগরি ঢাকা মেট্রোপলিটন ক্লাব প্রতিনিধি। কাউন্সিলর আছেন ৫৭ জন। তৃতীয় ক্যাটাগরি থেকে কাউন্সিলর রয়েছেন ৪৩ জন। 

ঢাকা/ইয়াসিন

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়