Risingbd Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২০ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৪ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

চোট নিয়েও আর্জেন্টিনা দলে মেসি, দিবালা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ২৮ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ১৪:০৩, ২৮ সেপ্টেম্বর ২০২১
চোট নিয়েও আর্জেন্টিনা দলে মেসি, দিবালা

প্যারাগুয়ে, উরুগুয়ে ও পেরুর বিপক্ষে আর্জেন্টিনার পরের ম্যাচ। কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ের এই ম্যাচগুলি খেলতে ৩০ জনের দল ঘোষণা করেছে দেশটির ফুটবল ফেডারেশন, যেখানে চোট নিয়েও জায়গা পেয়েছেন লিওনেল মেসি ও পাউলো দিবালা।

আর্জেন্টিনা অধিনায়ক মেসি প্যারিস সেন্ট জার্মেইর শেষ দুটি ম্যাচ খেলেননি। লিওঁর বিপক্ষে ২-১ গোলে জয়ের ম্যাচে বদলি হয়ে মাঠ ছাড়েন তিনি হাঁটুর অস্বস্তি নিয়ে। অবশ্য সুস্থ হওয়ার পথে ৩৪ বছর বয়সী ফরোয়ার্ড, ম্যানসিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ দলেও জায়গা হয়েছে তার।

মেসির উপস্থিতি আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনির জন্য বড় উজ্জীবনী শক্তি হতে পারে। এই মৌসুমে তার নেতৃত্বে ২৮ বছরের শিরোপা খরা ঘুচিয়েছে তারা কোপা আমেরিকায়। সবশেষ ৯ সেপ্টেম্বর বিশ্বকাপ বাছাইয়ে বলিভিয়াকে ৩-০ গোলে হারাতে হ্যাটট্রিক করে পেলেকে টপকে দক্ষিণ আমেরিকার শীর্ষ গোলদাতা হয়েছেন মেসি।

অন্যদিকে গত রোববার সাম্পদোরিয়ার বিপক্ষে জুভেন্টাসের ৩-২ গোলে জয়ের ম্যাচে পেশীর চোট পান দিবালা। চেলসির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ ম্যাচ থেকে ছিটকে গেছেন তিনি। আশা করা হচ্ছে আগামী ৭ অক্টোবর প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ম্যাচের আগে সুস্থ হবেন এই ফরোয়ার্ড।

করোনাভাইরাস কোয়ারেন্টাইন না মেনে ব্রাজিলে ঢুকে বিতর্ক তৈরি করা অ্যাস্টন ভিলার এমিলিয়ানো মার্টিনেজ এবং টটেনহ্যাম হটস্পারের ক্রিস্টিয়ানো রোমেরো ও জিওভানি লু চেলসোও আছেন এই দলে। ৮ ম্যাচে ১৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে থাকা আলবিসেলেস্তেরা তিন দিন পর উরুগুয়েকে স্বাগত জানাবে এবং ১৪ অক্টোবর খেলবে পেরুর বিপক্ষে।

আর্জেন্টিনা স্কোয়াড: গোলকিপার- ফ্রাঙ্কো আরমানি, এমিলিয়ানো মার্টিনেস, হুয়ান মুসা; ডিফেন্ডার: গনসালো মন্তিয়েল, নাহুয়েল মোলিনা, ক্রিস্টিয়ান রোমেরো, নিকোলাস ওতামেন্দি, হুয়ান ফয়েথ, লুকাস মার্তিনেস কুয়ার্তা, জের্মান পেজ্জেয়া, লিসান্দ্রো মার্তিনেস, নিকোলাস তাগলিয়াফিকো; মিডফিল্ডার: মার্কোস আকুনা, রোদ্রিগো ডি পল, লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লু চেলসো, এসিকিয়েল পালাসিও, গিদো রোদ্রিগেস, নিকোলাস ডমিঙ্গেস, আলেহান্দ্রো ‘পাপু’ গোমেস, অ্যাঞ্জেল ডি মারিয়া; ফরোয়ার্ড: লিওনেল মেসি, অ্যাঞ্জেল কোরেয়া, লাউতারো মার্তিনেস, হুলিয়ান আলভারেস, এমিলিয়ানো বুয়েনদিয়া, লাউতারো মার্তিনেস, নিকোলাস গনজালেস, জোয়াকিন কোরেয়া, পাউলো দিবালা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ