ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডেঙ্গু আক্রান্ত হাফিজ, বিশ্বকাপে অনিশ্চিত

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৬, ২৯ সেপ্টেম্বর ২০২১  
ডেঙ্গু আক্রান্ত হাফিজ, বিশ্বকাপে অনিশ্চিত

চলতি ন্যাশনাল টি-টোয়েন্টি চ্যাম্পিয়নশিপ থেকে ছিটকে গেলেন পাকিস্তানের সাবেক অধিনায়ক মোহাম্মদ হাফিজ। বুধবার (২৯ সেপ্টেম্বর) ডেঙ্গুতে আক্রান্ত হয়েছেন তিনি। এতে করে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে তার খেলা পড়ে গেল শঙ্কায়।

আগামী মাসে ৪১ বছরে পা দিতে যাওয়া হাফিজ লাহোরে নিজ বাসায় চিকিৎসা নিচ্ছেন। ১৭ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া আইসিসির মেগা ইভেন্টের আগে ফিটনেস ফিরে পান কি না, সেটাই দেখার বিষয়।

স্থানীয় এক চিকিৎসক বলেছেন, ‘কেউ আক্রান্ত হলে ডেঙ্গু ভাইরাস তার ওপর কতটা তীব্রভাবে আক্রমণ করেছে তার ওপর নির্ভর করে সুস্থতা। কিন্তু হ্যাঁ, এই অসুখের কারণে রোগী দুর্বল হয়ে পড়ে অনেক এবং প্লাটিলেট ফিরে পেতে এবং পুরোপুরি সুস্থ হতে একমাসের মতো লেগে যায়।’

পাকিস্তান ক্রিকেট বোর্ডের নির্ভরযোগ্য সূত্র জানিয়েছে, হাফিজের সঙ্গে যোগাযোগ রাখছে তাদের একটি মেডিক্যাল প্যানেল। তার চিকিৎসা ও সুস্থতা নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে তারা।

বিশ্বকাপের জন্য আগামী ১৪ অক্টোবর দেশ ছাড়তে পারে পাকিস্তান ক্রিকেট দল।

কদিন ধরে অসুস্থ হাফিজ। রাওয়ালপিন্ডিতে টিম হোটেলে থাকার সময় তিনি ফুড পয়জনিংয়ের কথা জানান। কিন্তু স্বাস্থ্যের অবনতি হলে লাহোরে ফিরে যান এবং পরীক্ষায় তার ডেঙ্গু ধরা পড়ে।

পাকিস্তানের অন্যতম সিনিয়র খেলোয়াড় হাফিজ। ৫৫ টেস্ট, ২১৮ ওয়ানডে ও ১১৩টি টি-টোয়েন্টি খেলেছেন। সম্প্রতি তার টি-টোয়েন্টিতে সময়টা ভালো না গেলেও ২০১৯ ও ২০২০ সালের পারফরম্যান্স দিয়ে জায়গা করে নিয়েছেন বিশ্বকাপ দলে।

এখন দেখার অপেক্ষা দলের সঙ্গে আমিরাত যেতে পারেন কি না হাফিজ। আগামী ১০ অক্টোবর পর্যন্ত দলে অদল-বদল করা যাবে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়