ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দেশ ছাড়ার আগে করোনা পরীক্ষায় বাংলাদেশের স্বস্তি

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২২, ৩ অক্টোবর ২০২১   আপডেট: ১৩:৩৩, ৩ অক্টোবর ২০২১
দেশ ছাড়ার আগে করোনা পরীক্ষায় বাংলাদেশের স্বস্তি

করোনাকালে কোনো সফর মানেই ক্রিকেটারদের জন্য বাড়তি আতঙ্ক বায়ো-বাবলের মধ্যে থাকা, বারবার টেস্টের মধ্য দিয়ে যাওয়া। এই কোভিড টেস্টে কেউ যদি পজিটিভ হন তাহলে বিলম্ব হতে পারে মাঠে নামা, শেষ হয়ে যেতে পারে খেলার স্বপ্নও। সেটি যদি বিশ্বকাপ হয় তাহলেতো কোনো কথাই নেই।

আপাতত টি-টোয়েন্টি টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলার উদ্দেশে ওমান যাত্রার আগে বাংলাদেশের ক্যাম্পে বিরাজ করছে স্বস্তি। কোভিড টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদরা সবাই নেগেটিভ এসেছেন। গতকাল শনিবার সবার কোভিড টেস্ট করানো হয়েছিল, আজ রোববার রিপোর্ট আসে।

রাইজিংবিডিকে মুঠোফোনে বিষয়টি নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী, 'সব ভালো আছে, সবাই নেগেটিভ, সবাই যাচ্ছে।'

সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান বাদে বিশ্বকাপ স্কোয়াডে থাকা সদস্যরা নমুনা দিয়েছিলেন গতকাল। আইপিএলে খেলার জন্য সাকিব-মোস্তাফিজ আরব আমিরাতে অবস্থান করছেন। তারা দুজন ৯ অক্টোবর আরব আমিরাতে দলের সঙ্গে যোগ দেবেন।

আজ রাত ১০টা ৪৫ মিনিটে ওমানের বিমান ধরবেন মাহমুদউল্লাহরা। পরের দিন ওমানে পৌঁছে একদিনের রুম কোয়ারেন্টাইন করবে। এরপর ৫ অক্টোবর থেকে শুরু হবে অনুশীলন।

চারদিন টানা অনুশীলনের পর ৯ অক্টোবর বাংলাদেশ দল যাবে সংযুক্ত আরব আমিরাতে। সেখানেও বাংলাদেশ দলকে একদিনের কোয়ারেন্টাইন করতে হবে। ১১ অক্টোবরই দল নামবে অনুশীলনে। এরপর ১২ ও ১৪ অক্টোবর দুইটি প্রস্তুতি ম্যাচ খেলবে মাহমুদউল্লাহর দল।

১৫ অক্টোবর বাংলাদেশ ফিরে যাবে ওমানে। সেখানেই আসল মিশন শুরু তাদের। এবার অবশ্য কোনো কোয়ারেন্টাইন লাগবে না ক্রিকেটারদের। বিশ্বকাপের সুপার টুয়েলভ খেলতে হলে প্রথম পর্ব উতরাতে হবে বাংলাদেশকে। ১৭ অক্টোবর বাংলাদেশের প্রথম ম্যাচে প্রতিপক্ষ স্কটল্যান্ড। এরপর ১৯ ও ২১ অক্টোবর বাংলাদেশের লড়বে ওমান ও পাপুয়া নিউ গিনির বিপক্ষে।

বাছাইপর্বের বাধা উতরাতে পারলে বাংলাদেশ যাবে সুপার টুয়েলভে। সুপার টুয়েলভে উঠলে ২৫ অক্টোবর শারজাতে বাংলাদেশ-আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

ঢাকা/রিয়াদ/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়