ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ওমানে ‘শান্ত’ পরিবেশ, মঙ্গলবার অনুশীলনে মাহমুদউল্লাহরা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২৪, ৪ অক্টোবর ২০২১  
ওমানে ‘শান্ত’ পরিবেশ, মঙ্গলবার অনুশীলনে মাহমুদউল্লাহরা

উত্তর আরব সাগরে উৎপত্তি হওয়া ঘূর্ণিঝড় ‘শাহিন’ এর প্রভাবে বাংলাদেশ জাতীয় দলের ওমান যাত্রা অনিশ্চয়তার মধ্যে পড়েছিল। ফ্লাইট বিলম্বিত হলেও শেষ পর্যন্ত নিরাপদে গন্তব্যে পৌঁছান মাহমুদউল্লাহরা। সোমবার (৪ অক্টোবর) স্থানীয় সময় ভোর চারটার দিকে মাস্কট পৌঁছায় দল।

বিমানবন্দর থেকে মাহমুদউল্লাহ-মুশফিকদের নিয়ে যাওয়া হয় সমুদ্রের তীর ঘেঁষে মাথা উচুঁ করে থাকা সাংরি-লা আল হুসন রিসোর্ট অ্যান্ড স্পাতে। ক্রিকেটারদের আজ রুম কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। ঢাকা থেকে প্রতেক্যেই কোভিড নেগেটিভ হয়ে ওমানে গিয়েছেন। রাজধানী মাস্কটের আবাহওয়া স্বাভাবিক। বৃষ্টি মাথায় নিয়ে বাংলাদেশের ক্রিকেটাররা ওমানে পৌঁছালেও মধ্য দুপুর থেকেই পরিবেশ স্বাভাবিক হতে শুরু করে।

পেসার তাসকিন আহমেদ, উইকেটরক্ষক ব্যাটসম্যান নুরুল হাসান সোহান, ব্যাটসম্যান আফিফ হোসেন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিও ও ছবি পোস্ট করেছেন। তাতে দেখা যায়, রুমের বারান্দা থেকে রৌদ্রোজ্জ্বল আবহাওয়ায় প্রকৃতিসুধা মেটাচ্ছেন তারা।

সোহান লিখেছেন, ‘সকালে খানিকটা বৃষ্টি থাকলেও দুপুর থেকে বেশ শান্ত। এখন রোদের বেশ দাপট। তবে গরম নেই ততটা।’ ঢাকা থেকে ঘূর্ণিঝড়ের দুশ্চিন্তা ছিল পেসার তাসকিনের। ওমানে পৌঁছে সেই দুশ্চিন্তা কেটে গেছে, ‘ঢাকা থেকে ওমানের ছবিগুলো দেখে একটু ভয় কাজ করছিল। তবে এখানে আসার পর সব স্বাভাবিক মনে হচ্ছে। হোটেলটা বেশ সুন্দর। আশা করছি ভালো সময় কাটবে।’

ঘূর্ণিঝড়ের প্রভাবে বাংলাদেশের অনুশীলনের সূচিতে পরিবর্তন হয়নি। মঙ্গলবার (৫ অক্টোবর) স্থানীয় সময় দুপুর দেড়টায় অনুশীলনে নামবেন ক্রিকেটাররা।

কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে দুই সপ্তাহ আগে ওমানে গেছেন মাহমুদউল্লাহরা। চার দিনের অনুশীলনের পর দল যাবে আরব আমিরাতে। সেখানে শ্রীলঙ্কা ও আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচের পর আবার ওমানে ফিরবে দল। ওমানে প্রথম রাউন্ডে বাংলাদেশ দল খেলবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। সুপার-১২ রাউন্ডে যেতে এই প্রথম পর্ব টপকাতে হবে লাল-সবুজ জার্সিধারীদের।

টি-টোয়েন্টি বিশ্বকাপে সুখের কোনো অভিজ্ঞতা নেই বাংলাদেশের। আগের ছয়টি বিশ্বকাপে ২৫ ম্যাচে তারা জিতেছে কেবল পাঁচটি, যার চারটিই বাছাইপর্বে। মূল পর্বে ওয়েস্ট ইন্ডিজকে একবার হারিয়েছিল বিশ্বকাপের উদ্বোধনী আসরে নিজেদের প্রথম ম্যাচে। সেই ব্যর্থতার দেয়াল এবারই ভাঙতে চান মাহমুদউল্লাহ। উড়াল দেওয়ার আগে অধিনায়কের কণ্ঠে শোনা গেল প্রত্যাশার কথা, ‘যদি আমরা ভালো ক্রিকেট খেলে বাছাইপর্বের ম্যাচগুলো জিতে মূল পর্বে যাই তাহলে আমাদের চেষ্টা থাকবে যত বেশি ম্যাচ জেতা যায়। আগের বিশ্বকাপগুলোতে আমাদের খুব একটা সুখকর স্মৃতি নেই। আমরা চেষ্টা করব সেই দেয়াল (ব্যর্থতার) ভাঙতে। আপনি বলতে পারবেন না এই ফরম্যাটে কখন কী হবে।’

ঢাকা/ইয়াসিন/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়