ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের লক্ষ্য জানালেন কোচ

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৩, ৫ অক্টোবর ২০২১  
টি-টোয়েন্টি বিশ্বকাপে নিউ জিল্যান্ডের লক্ষ্য জানালেন কোচ

নিউ জিল্যান্ড কোচ গ্যারি স্টিড

গত দুটি ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে খেলেও স্বপ্নের ট্রফি অধরা থেকেছে। গত জুনে উদ্বোধনী বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চ্যাম্পিয়ন হয়ে সেই যন্ত্রণা কিছুটা হলেও লাঘব করেছে নিউ জিল্যান্ড। একই বছর আরেকবার বিশ্বের সেরা হওয়ার সুযোগ তাদের সামনে। শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের লড়াই। সংযুক্ত আরব আমিরাতে আরেকটি ট্রফি জয়ের বিরল সুযোগ কি কাজে লাগাতে পারবে কিউইরা? এতদূর ভাবতে চান না কোচ গ্যারি স্টিড। তার দলের প্রধান লক্ষ্য কতদূর, তা জানিয়ে দিলেন তিনি।

একই বছর টেস্ট ও টি-টোয়েন্টি বিশ্বকাপের চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি নিউ জিল্যান্ডের সামনে। ব্যাপারটি যেন তাদের মনোযোগে ব্যাঘাত না ঘটায়, তা নিয়ে সতর্ক প্রধান কোচ। সবার আগে তাদের চোখ সেমিফাইনালে। আমিরাতে পৌঁছানোর পর ভার্চুয়াল সংবাদ সম্মেলনে স্টিড এসব কথা বলেন।

নিউ জিল্যান্ডের প্রধান কোচ বললেন, ‘যে টুর্নামেন্টেই খেলতে যান না কেন, উচ্চাশা আপনার সঙ্গী হবেই। জয়ের আশা করবেন এবং সেটা অর্জনে একটি অবস্থানে রাখবেন নিজেকে। আমরা একসঙ্গে অনেকগুলো ম্যাচের কথা না ভেবে একটা একটা করে ম্যাচ নিয়ে পরিকল্পনা করব। কিন্তু আমাদের প্রধান লক্ষ্য সেমিফাইনালে যাওয়া এবং সেখানে যেতে পারলে তো জানা কথা, শিরোপা থেকে আর দুটি জয় দূরে। আমরা কঠিন একটি পুলে আছি, আসলে আমি মনে করি ছয়-সাতটি দল এই টুর্নামেন্ট জয়ের দৌড়ে আছে। আমার মতে বিশ্ব ক্রিকেটের জন্য এটা খুব ভালো ব্যাপার।’

সুপার ১২ তে দুই নম্বর গ্রুপে নিউ জিল্যান্ডের প্রতিপক্ষ হিসেবে চূড়ান্ত হয়েছে সাবেক দুই চ্যাম্পিয়ন ভারত ও পাকিস্তান। এছাড়া আফগানিস্তানকেও মোকাবিলা করবে তারা। অন্য দুই প্রতিপক্ষ নির্ধারণ হবে বাছাই শেষে। আগামী ২৬ অক্টোবর শারজায় পাকিস্তানের বিপক্ষে বিশ্বকাপের প্রথম ম্যাচ খেলবে দুইবারের সেমিফাইনালিস্টরা।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়