ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাসেলের অভাব পূরণ সহজ করেছে সাকিব: মর্গ্যান

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ৮ অক্টোবর ২০২১   আপডেট: ১১:৩৬, ৮ অক্টোবর ২০২১
রাসেলের অভাব পূরণ সহজ করেছে সাকিব: মর্গ্যান

আন্দ্রে রাসেল ইনজুরির কারণে মাঠের বাইরে যাওয়ার পর ধারণা করা হয়েছিল কলকাতা নাইট রাইডার্সের একাদশে থাকবেন সাকিব আল হাসান। কিন্তু টিম সাউদি ও টিম সেইফার্টকে দুই ম্যাচ খেলানোর পর সুবিধা করতে না পেরে বাংলাদেশি অলরাউন্ডারকে নেয় দুইবারের আইপিএল চ্যাম্পিয়নরা। রাসেলের স্থলাভিষিক্ত হিসেবে সাকিবকে নিয়ে ভালোই হয়েছে, তা অকপটে স্বীকার করলেন কলকাতা অধিনায়ক এউইন মর্গ্যান।

৯ ম্যাচ পর সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে একাদশে ডাক পান সাকিব। ওই ম্যাচে ৪ ওভারে ২০ রান দিয়ে নেন ১ উইকেট। ব্যাট করতে হয়নি তাকে, আগেই জিতে যায় কলকাতা। ওই ম্যাচে অধিনায়ক কেন উইলিয়ামসনকে দুর্দান্ত থ্রোয়ে রানআউট করেন সাকিব।

৩৪ বছর বয়সী অলরাউন্ডার বাঁচা-মরার ম্যাচে রাজস্থানের বিপক্ষেও দারুণ খেললেন। এক ওভার বল করে ১ রান দিয়ে প্রতিপক্ষের প্রথম উইকেট নেন। জয়দেব উনারকাটের ক্যাচও ধরেন। এছাড়া দারুণ থ্রোতে চেতন সাকারিয়ার রান আউটে রাখেন অবদান।

১৭১ রান করে ৮৬ রানের বিশাল ব্যবধানে জয়ের পর সাকিবের অবদান নিয়ে খোলামেলা কথা বললেন মর্গ্যান, ‘সাকিব এসে শেষ দুটি ম্যাচে যেভাবে পারফরম্যান্স করেছে, তাতে করে আন্দ্রে রাসেলের অভাব পূরণ সে সহজ করেছে। সে বিশাল অবদান রেখেছে। আমরা (রাসেলের জন্য) দিন ধরে ধরে এগুচ্ছি। সে কঠোর পরিশ্রম করে যাচ্ছে।’

দলের দারুণ জয়ের প্রতিক্রিয়ায় অধিনায়ক বললেন, ‘আমি মনে করি না এর চেয়ে ভালো কিছু হতে পারত। টস হেরে ব্যাটিং করা ছিল কঠিন। আমাদের শুরুটা ছিল চমৎকার। ১৭০ রান করেই বুঝেছি আমরা চালকের আসনে। আজ সত্যিই শক্তিশালী পারফরম্যান্স। এই জয়ের দাবিদার আমরা।’

বিশাল জয়ে রান রেটে অনেক এগিয়ে থেকে প্লে অফ একরকম নিশ্চিতই করে ফেলেছে কলকাতা। তাদের চেয়ে ২ পয়েন্ট পেছনে থাকা মুম্বাই ইন্ডিয়ান্সকে তো জিততেই হবে, সেটাও ১৭১ রানের ব্যবধানে। আর যদি তাদের পরে ব্যাট করতে হয়, তাহলে প্লে অফে ওঠার কোনো সুযোগই নেই।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়