ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে প্রায় ১৪ কোটি টাকা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০২, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:৫১, ১০ অক্টোবর ২০২১
বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল পাবে প্রায় ১৪ কোটি টাকা

এক সপ্তাহ পর শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের সপ্তম আসর। ১৭ অক্টোবর থেকে ১৪ নভেম্বর পর্যন্ত হতে যাওয়া প্রতিযোগিতায় ১৬টি দল অংশ নিতে যাচ্ছে। কোনো দলই খালি হাতে ফিরবে না। সব মিলিয়ে প্রাইজমানি ধরা হয়েছে ৫৬ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় ৪৭ কোটি ৮৭ লাখ টাকা। আর চ্যাম্পিয়ন দল পাবে ১৬ লাখ ডলার, বাংলাদেশি মুদ্রায় প্রায় ১৪ কোটি টাকা। রোববার (১০ অক্টোবর) এক বিজ্ঞপ্তিতে প্রাইজমানি ঘোষণা করেছে আইসিসি।

রানার্স আপ দল ঘরে নিয়ে যাবে চ্যাম্পিয়ন দলের অর্ধেক, মানে ৮ লাখ ডলার। সেমিফাইনালে হেরে যাওয়া দুটি দলের প্রত্যেকে পাবে ৪ লাখ ডলার করে।

২০১৬ সালের বিশ্বকাপের মতো এবারো সুপার টুয়েলভ পর্বে প্রতি জয়ে বোনাস দিবে আইসিসি। এই পর্বে খেলা হবে ৩০ ম্যাচ। প্রত্যেক ম্যাচ জয়ী দল পাবে ৪০ হাজার ডলার। মানে এই পর্বের প্রাইজমানি ১২ লাখ ডলার। সুপার টুয়েলভ থেকে ছিটকে যাওয়া প্রত্যেক দলকে দেওয়া হবে ৭০ হাজার ডলার করে, মোট ৫ লাখ ৬০ হাজার ডলার।

রাউন্ড ওয়ানেও বিজয়ী দলের জন্য রাখা হয়েছে আর্থিক পুরস্কার। এই পর্বে হবে ১২ ম্যাচ। প্রত্যেক ম্যাচ জয়ীরা বোনাস পাবে ৪০ হাজার ডলার করে, মোট ৪ লাখ ৮০ হাজার ডলার। প্রথম পর্বে ছিটকে যাওয়া চার দলের প্রত্যেকে পাবে ৪০ হাজার ডলার করে, মোট ১ লাখ ৬০ হাজার ডলার।

প্রথম পর্বে অংশ নিতে যাওয়া আট দল বাংলাদেশ, আয়ারল্যান্ড, নামিবিয়া, নেদারল্যান্ডস, ওমান, পাপুয়া নিউ গিনি, স্কটল্যান্ড ও শ্রীলঙ্কা। এখান থেকে চার দল যুক্ত হবে আগে থেকেই সুপার টুয়েলভ নিশ্চিত করা আফগানিস্তান, অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, ভারত, নিউ জিল্যান্ড, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে।

প্রাইজমানির সঙ্গে এই টুর্নামেন্টে প্রতি ম্যাচেই পানি পানের বিরতি থাকছে। এই বিরতি দেওয়া হবে আড়াই মিনিটের জন্য এবং প্রতি ইনিংসের মাঝামাঝি সময়ে।

ঢাকা/ফাহিম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়