ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের ক্রীড়া প্রতিযোগিতা শুরু

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১৯, ১০ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:২৭, ১০ অক্টোবর ২০২১
প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জাতীয় প্রেস ক্লাবের ক্রীড়া প্রতিযোগিতা শুরু

গত ৬ অক্টোবর থেকে শুরু হয়েছে জাতীয় প্রেস ক্লাবের ৬৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। দুই সপ্তাহব্যাপী প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালার মধ্যে উল্লেখযোগ্য হলো সদস্যদের ক্রীড়া প্রতিযোগিতা। আজ রোববার (১০ অক্টোবর) দাবা প্রতিযোগিতার থেকে শুরু হয়েছে এই ক্রীড়া প্রতিযোগিতা। যা চলবে ২০ অক্টোবর পর্যন্ত। এই ক্রীড়া অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

দুপুরে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন। এ সময় উপস্থিত ছিলেন জাতীয় প্রেস ক্লাবের জ্যেষ্ঠ সহ-সভাপতি হাসান হাফিজ, যুগ্ম সম্পাদক আশরাফ আলী, কোষাধ্যক্ষ শাহেদ চৌধুরী, ব্যবস্থাপনা কমিটির সদস্য কাজী রওনাক হোসেন, ভানুরঞ্জন চক্রবর্তী ও বখতিয়ার রানা।

উদ্বোধনী অনুষ্ঠান পরিচালনা করেন ব্যবস্থাপনা কমিটির সদস্য ও ক্রীড়া উপ-কমিটির আহ্বায়ক শাহনাজ সিদ্দিকী সোমা।

পাঁচ রাউন্ড সুইস লিগ পদ্ধতিতে এই দাবা প্রতিযোগিতা চলবে সোমবার পর্যন্ত। যেখানে ৩২ সদস্য অংশ নিয়েছেন। দাবা প্রতিযোগিতার প্রথম দিনে দুই রাউন্ড খেলা অনুষ্ঠিত হয়। দুই রাউন্ড শেষে পূর্ণ দুই (২) পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে আছেন তিনজন। তারা হলেন মোহাম্মদ রহিম উদ্দিন, নিজামুল হক বিপুল, শাহজাদ মাহমুদ সাইফুদ্দিন। দুই রাউন্ড থেকে দেড় পয়েন্ট সংগ্রহ করে দ্বিতীয় স্থানে আছেন মো. মোশারফ হোসেন।

দাবা প্রতিযোগিতার বাকি তিন রাউন্ডের খেলা আগামীকাল সোমবার বেলা ১১টা থেকে জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে অনুষ্ঠিত হবে।

এরপর ১২ অক্টোবর হবে সদস্যদের এয়ারগান শ্যুটিং প্রতিযোগিতা। ১৩ ও ১৪ অক্টোবর হবে স্পেড ট্রম্প প্রতিযোগিতা। ১৪ অক্টোবর হবে নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা। ১৬ ও ১৭ অক্টোবর হবে টেবিল টেনিস প্রতিযোগিতা। আর ২০ অক্টোবর ভোরে হবে মিনি ম্যারাথন প্রতিযোগিতা। এদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে দুই সপ্তাহব্যাপী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালা।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়