ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

প্রেস ক্লাবের দাবা প্রতিযোগিতায় শাহজাদ মাহমুদ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০১:২৪, ১২ অক্টোবর ২০২১   আপডেট: ০৮:৪২, ১২ অক্টোবর ২০২১
প্রেস ক্লাবের দাবা প্রতিযোগিতায় শাহজাদ মাহমুদ চ্যাম্পিয়ন

জাতীয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষ্যে চলছে ক্রীড়া প্রতিযোগিতা। এই প্রতিযোগিতার দাবা ইভেন্ট সোমবার শেষ হয়েছে।

পাঁচ রাউন্ড সুইস লিগ পদ্ধতির দুইদিন ব্যাপী এই দাবা প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছেন ডেইলি অবজারভারের শাহজাদ মাহমুদ সাইফুদ্দিন। আর রানার্স-আপ হয়েছেন দি ইন্ডিপেনডেন্ট পত্রিকার রফিকুল ইসলাম আজাদ।

সোমবার জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে শাহজাদ মাহমুদ শেষ রাউন্ডের খেলায় নিজামুল হক বিপুলকে হারিয়ে পূর্ণ পাঁচ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন। অন্যদিকে রফিকুল ইসলাম আজাদ শেষ রাউন্ডে দৈনিক সমকালে অমরেশ রায়কে হারিয়ে চার পয়েন্ট পেয়ে রানার্স-আপ হন। আর স্থান নির্ধারণী ম্যাচে দৈনিক জনকণ্ঠের তপন বিশ্বাস প্রতিপক্ষ এএসএম হানিফকে হারিয়ে তৃতীয় হন।

দাবা ইভেন্টটি পরিচালনা করেন বাংলাদেশ দাবা ফেডারেশনের প্রশাসনিক কর্মকর্তা ও আন্তর্জাতিক আরবিটর হারুন অর রশিদ।

দাবার পর আজ মঙ্গলবার (১২ অক্টোবর) হবে প্রেস ক্লাবের সদস্যদের এয়ারগান শ্যুটিং প্রতিযোগিতা। ১৩ ও ১৪ অক্টোবর হবে স্পেড ট্রম্প প্রতিযোগিতা। ১৪ অক্টোবর হবে নারী সদস্যদের লুডু প্রতিযোগিতা। ১৬ ও ১৭ অক্টোবর হবে টেবিল টেনিস প্রতিযোগিতা। আর ২০ অক্টোবর ভোরে হবে মিনি ম্যারাথন প্রতিযোগিতা। এদিন সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে দুই সপ্তাহব্যাপী প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানমালা।

প্রেস ক্লাবের প্রতিষ্ঠাবার্ষিকীর ক্রীড়া অনুষ্ঠানের সার্বিক সহযোগিতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ঢাকা/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়