Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

ক্লাব কাপ হকির সেমিফাইনালে আবাহনী ও মোহামেডান

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০২:৪৩, ১২ অক্টোবর ২০২১   আপডেট: ০৮:৩৭, ১২ অক্টোবর ২০২১
ক্লাব কাপ হকির সেমিফাইনালে আবাহনী ও মোহামেডান

ক্লাব কাপ হকির সেমিফাইনালে উঠেছে আবাহনী লিমিটেড ও মোহামেডান স্পোর্টিং ক্লাব। তিন ম্যাচের তিনটিই জিতে ৯ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপ থেকে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনালে নাম লিখিয়েছে আবাহনী। আর তিন ম্যাচের দুটিতে জিতে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্স-আপ হয়ে শেষ চারে জায়গা করে নিয়েছে মোহামেডান। এই গ্রুপ থেকে বিদায় নিয়েছে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব ও পুলিশ এফসি।

সোমবার (১১ অক্টোবর) মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামে গ্রুপপর্বের শেষ ম্যাচে আবাহনী ৬-১ গোলে হারিয়েছে অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে। অন্যদিকে শেষ ম্যাচে মোহামেডান ৪-১ গোলে হারিয়েছে পুলিশ এফসিকে।

প্রথম ম্যাচে আবাহনী ৫-০ গোলে হারিয়েছিল পুলিশ এফসিকে। পরের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী মোহামেডানকে হারিয়েছিল ১-০ গোলে। শেষ ম্যাচে তারা অ্যাজাক্স স্পোর্টিং ক্লাবকে হারালো ৬-১ গোলে।

অন্যদিকে মোহামেডান ৮-২ গোলে অ্যাজাক্সকে উড়িয়ে দিয়ে ক্লাব কাপের এবারের আসর শুরু করেছিল। এরপর আবাহনীর কাছে শেষ মুহূর্তে হেরেছিল ১-০ ব্যবধানে। শেষ ম্যাচে তারা পুলিশকে হারালো ৪-১ গোলে।

ক্লাব কাপ হকি প্রতিযোগিতার ‘এ’ গ্রুপে আছে আবাহনী লিমিটেড, অ্যাজাক্স স্পোর্টিং ক্লাব, মোহামেডান স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ পুলিশ স্পোর্টিং ক্লাব।

‘বি’ গ্রুপে আছে মেরিনার ইয়াংস ক্লাব, সোনালী ব্যাংক স্পোর্টিং ক্লাব, আজাদ স্পোর্টিং ক্লাব ও বাংলাদেশ স্পোর্টিং ক্লাব।

৭ অক্টোবর থেকে শুরু হয়েছে ক্লাব কাপ হকির গ্রুপপর্বের ম্যাচ। আজ মঙ্গলবার (১২ অক্টোবর) শেষ হবে গ্রুপপর্বের ম্যাচগুলো। ১৩ অক্টোবর বিরতি দিয়ে ১৪ অক্টোবর হবে দুটি সেমিফাইনাল। ১৬ অক্টোবর হবে ফাইনাল।

এই প্রতিযোগিতার ডেভেলপমেন্ট পার্টনার হিসেবে আছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ।

ঢাকা/আমিনুল

সর্বশেষ

পাঠকপ্রিয়