Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৩ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৭ ১৪২৮ ||  ১৫ রবিউল আউয়াল ১৪৪৩

বৃহস্পতিবার আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ, রাতে ওমান যাত্রা

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪২, ১৩ অক্টোবর ২০২১   আপডেট: ২১:৫২, ১৩ অক্টোবর ২০২১
বৃহস্পতিবার আয়ারল্যান্ডের মুখোমুখি বাংলাদেশ, রাতে ওমান যাত্রা

বৃহস্পতিবার সকালে আবু ধাবিতে আয়ারল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচে মাঠে নামবে বাংলাদেশ। দুই দলের ম্যাচটি স্থানীয় সময় সকাল ১০টায় শুরু হবে। বাংলাদেশ সময় দুপুর ১২টায় ম্যাচটি মাঠে গড়াবে। প্রথম প্রস্তুতি ম্যাচের মতো এই ম্যাচটিও কোনো টিভিতে দেখা যাবে না। 

মঙ্গলবার শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম প্রস্তুতি ম্যাচ খেলেছিল বাংলাদেশ। ম্যাচটি ভালো যায়নি বাংলাদেশের। আঁটসাঁট ব্যাটিংয়ের পর বোলিং ভালো হলেও শেষটা ছিল বিষাদময়। ৪ উইকেটে ম্যাচ হেরে যায় বাংলাদেশ। 

প্রথম আট ব্যাটসম্যানের সাত জনই দুই অঙ্কের ঘরে পৌঁছেছিলেন। কিন্তু ২০ ছাড়াতে পারেন কেবল সৌম্য সরকার। তার সর্বোচ্চ ৩৪ রানে বাংলাদেশের রান ১৪৮। ব্যাটিংয়ে শ্রীলঙ্কা শুরুতে বিপর্যয়ে পড়লেও শেষ পর্যন্ত হাসিমুখে মাঠ ছাড়ে তারা। 

প্রস্তুতি ম্যাচের পরাজয় নিয়ে বেশি চিন্তিত নন জাতীয় দলের নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু,‘প্রস্তুতি ম্যাচে উত্থান-পতন থাকবেই। কারণ এই ম্যাচগুলোতে অনেক কিছু পরখ করা দেখা হয়। ব্যাটিং-বোলিং-ফিল্ডিং সবকিছু মিলে, সবাইকে মূল্যায়ন করা হয় আর কি। সবাই এখানে প্রস্তুত হচ্ছে। সেই হিসেবে সবাই ভালো একটা সুযোগ পেয়েছে। ব্যাক টু ব্যাক অনেকগুলো ম্যাচ খেলছে। সহসা কিন্তু এতগুলো ম্যাচ পাওয়া যায় না। তো নিজেদেরকে প্রস্তুত করার মতো দারুণ একটা সুযোগ পাওয়া গেছে।’

আয়ারল্যান্ডের বিপক্ষে সকালে প্রস্তুতি ম্যাচ শেষে রাতে ওমানে যাত্রা করবে বাংলাদেশ। স্থানীয় সময় রাত ৯টায় ওমানের উদ্দেশ্যে রওণা হবেন মাহমুদউল্লাহরা। ১৭ অক্টোবর বিশ্বকাপের প্রথম দিনেই বাংলাদেশের প্রতিপক্ষ স্কটল্যান্ড। ১৯ অক্টোবর বাংলাদেশ খেলবে ওমানের বিপক্ষে। বাছাইয়ে বাংলাদেশের শেষ ম্যাচ ২১ অক্টোবর পাপুয়া নিউগিনির সঙ্গে।

বাছাইপর্ব উতরাতে পারলে পরের ধাপে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত, পাকিস্তান, আফগানিস্তান, নিউ জিল্যান্ড এবং বাছাইপর্ব পার করা আরও একটি দল। সেই সূচিও চূড়ান্ত। ২৫ অক্টোবর শারজাহতে বাংলাদেশ আফগানিস্তান ম্যাচ। ২৭ অক্টোবর বাংলাদেশের প্রতিপক্ষ গ্রুপ ‘এ’-র রানার্সআপ দল। ৩ নভেম্বর দুবাইয়ে বাংলাদেশের প্রতিপক্ষ নিউ জিল্যান্ড। ৫ ও ৭ নভেম্বর বাংলাদেশ খেলবে ভারত ও পাকিস্তানের বিপক্ষে। ম্যাচগুলো হবে দুবাই ও শারজাতে।

বাংলাদেশ দল: মাহমুদউল্লাহ রিয়াদ (অধিনায়ক), লিটন দাস, নাঈম শেখ, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, কাজী নুরুল হাসান সোহান, আফিফ হোসেন, শামীম হোসেন, শেখ মেহেদী হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, নাসুম আহমেদ ও তাসকিন আহমেদ। 

স্ট্যান্ডবাই: রুবেল হোসেন।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়