Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

ভারতকে হারাতে আত্মবিশ্বাসী বাবর

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ১৪ অক্টোবর ২০২১  
ভারতকে হারাতে আত্মবিশ্বাসী বাবর

টি-টোয়েন্টি বিশ্বকাপ দোরগোড়ায়। ‍ভারত ও পাকিস্তানের ভক্তরা তাদের নিজ নিজ দলের হাইভোল্টে ম্যাচ দেখতে অধীর অপেক্ষায়। আড়াই বছর পর মুখোমুখি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। বহুল আকাঙ্ক্ষিত এই ম্যাচ সামনে রেখে পাকিস্তান অধিনায়ক বাবর আজম জানালেন, ভারতকে হারাতে আত্মবিশ্বাসী তিনি।

ভারতের বিপক্ষে ওয়ানডে বিশ্বকাপে ৭ বার ও টি-টোয়েন্টি বিশ্বকাপে ৫ বার খেলেছে পাকিস্তান। একবারও জিততে পারেনি। তবে এবার সেই বৃত্ত ভাঙার বিশ্বাস বাবরের মনে। সাম্প্রতিক সময়ে সংযুক্ত আরব আমিরাতে খেলার অভিজ্ঞতা পাকিস্তানকে এগিয়ে রাখছে মনে করেন তিনি।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের সঙ্গে আলাপকালে পাকিস্তান অধিনায়ক বলেছেন, তার দল পিচের আচরণ ভালো জানে এবং ব্যাটসম্যানরা তা মানিয়ে নিতে পারবে।

বাবর বলেছেন, ‘প্রতি ম্যাচের ম্যাচ ও তীব্রতা সম্পর্কে আমরা জানি, বিশেষ করে প্রথম ম্যাচ। আশা করি আমরা ম্যাচটি জিততে পারব এবং ওই অর্জন সামনে এগিয়ে নিবে। গত তিন-চার বছর ধরে আমিরাতে ক্রিকেট খেলছি আমরা এবং কন্ডিশন ভালোভাবে জানা। উইকেট কেমন আচরণ করবে এবং ব্যাটসম্যানদের কিভাবে মানিয়ে নিতে হবে জানি আমরা। ম্যাচে দিনে যে ভালো ক্রিকেট খেলবে সেই জিতবে। আমার কাছে যদি জানতে চান, বলব আমরাই জিতব।’

অনেক আত্মবিশ্বাস নিয়ে ক্রিকেটাররা প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছে বললেন ২৮ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দেওয়া বাবর, ‘একটি দল হিসেবে আমাদের আত্মবিশ্বাস অনেক উঁচুতে। আমরা অতীত নিয়ে নয়, ভবিষ্যৎ নিয়ে ভাবছি। আমরা সেটার জন্য প্রস্তুতি নিচ্ছি। আমি পুরোপুরি আত্মবিশ্বাসী যে আমরা ভালোভাবে প্রস্তুত এবং ভালো ক্রিকেট খেলব।’

আমিরাতে দারুণ রেকর্ড পাকিস্তানের, বিশেষ করে দুবাই ক্রিকেট স্টেডিয়ামে। ২০১৬ সাল থেকে এই ভেন্যুতে ছয় টি-টোয়েন্টি খেলে এখনো অপরাজিত তারা। আগামী ২৪ অক্টোবর সেখানেই মুখোমুখি হবে দুই দল।

ঢাকা/ফাহিম

সর্বশেষ