Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৬ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১ ১৪২৮ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশের খুদে স্পিন জাদুকরে মুগ্ধ শচীন টেন্ডুলকার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২৩, ১৪ অক্টোবর ২০২১   আপডেট: ২১:২৬, ১৪ অক্টোবর ২০২১
বাংলাদেশের খুদে স্পিন জাদুকরে মুগ্ধ শচীন টেন্ডুলকার

ফেসবুকে সাদিদের বোলিংয়ের ভিডিও শেয়ার করেছেন শচীন টেন্ডুলকার

ছেলেটির নাম সাদিদ। বরিশালের নাজির বাড়িতে মা-মামার সঙ্গে থাকেন। বয়স ৬ বছর। কি আশ্চর্যজনক প্রতিভা! লেগ স্পিন, গুগলিতে সবাইকে মন্ত্রমুগ্ধ করছে ছেলেটি। বাংলাদেশের এই খুদে স্পিন জাদুরকরের কয়েকটি ডেলিভারির ভিডিও এখন ভাইরাল।

নানা হাত ঘুরে ভিডিওটি পৌঁছেছে ভারতের ব্যাটিং ঈশ্বর শচীন টেন্ডুলকারের কাছে। তার বন্ধু ভিডিওটি শেয়ার করেছেন। সাদিদের বোলিং দেখে মুগ্ধ টেন্ডুলকার। তিনি অবাক—এতটুকু বয়সে কীভাবে এতটা ক্রিকেটপ্রেম দেখাতে পারে। সামাজিক যোগাযোগ মাধ্যমে ভিডিওটি শেয়ার করতে একটুও কার্পণ্য করেননি এ কিংবদন্তি ক্রিকেটার।

শচীন টেন্ডুলকার লিখেছেন, ‘ওয়াও! আমার এক বন্ধুর কাছ থেকে ভিডিওটা পেয়েছি...অসাধারণ৷ খেলার প্রতি ছেলেটির ভালোবাসা ও নিবেদনের প্রমাণ এটি।
#ক্রিকেট আমাদের এক করে।'

আরও পড়ুন: রশিদকে আইডল মেনে তৈরি হচ্ছে বাংলাদেশের খুদে স্পিন জাদুকর

ফেসবুকে সাদিদের মামা ভিডিওটি পোস্ট করেছেন। যেখানে ২২ গজ দূর থেকেই বোলিং করছে সাদিদ। ডান হাত ঘুরিয়ে পেছন থেকে যেভাবে বল ছুড়ছে, দেখে মনে হতে পারে, পুরোদস্তুর পেশাদার ক্রিকেটার। তার লেগ স্পিন, গুগলি ব্যাটসম্যানদের ব্যাটে-বলে সংযোগই হচ্ছে না। হলেও তা ডিফেন্সিভ ব্যাটিংয়ে। আর বল মিস হলেই স্ট‌্যাম্পে। তা সে ঘাসের পিচ কিংবা পিচঢালা রাস্তা, যেকোনো পিচে বল একই রকম দুর্বোধ্য।

সাদিদের মামা রাইজিংবিডিকে বলেছেন, ‘রশিদ খানের বোলিং সাদিদের পছন্দ। তার মতো বোলিং করার চেষ্টা করে। এখন নিয়মিত অনুশীলন করছে। দিনে দিনে উন্নতি করছে। আমার যতটুকু সামর্থ্য, সেভাবে ওকে সঠিক পথ দেখানোর চেষ্টা করছি। ইচ্ছা আছে ওকে বিকেএসপিতে দেওয়ার। পাশাপাশি সাকিব ভাইয়ের মাস্কো একাডেমিতে অন্তত দুই মাসের জন্য ভর্তি করানোর।’

ঢাকা/ইয়াসিন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ