ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ব্রাজিলিয়ান রেফারির ওপর ক্ষুব্ধ মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫১, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৪:১৫, ১৫ অক্টোবর ২০২১
ব্রাজিলিয়ান রেফারির ওপর ক্ষুব্ধ মেসি

রেফারি সাম্পাইওর বিরুদ্ধে অভিযোগ মেসির

ফুটবলে আর্জেন্টিনা ও ব্রাজিল ‘মহাশত্রু’। মাঠে তো বটে, মাঠের বাইরেও তাদের শত্রুতা দৃশ্যমান হয় মাঝেমধ্যে। এমনকি রেফারি চিরপ্রতিদ্বন্দ্বী দেশটির হলে, সেখানেও থাকে সন্দেহের গন্ধ। তেমন কিছুই হলো আর্জেন্টিনা-পেরুর ম্যাচে। ম্যাচের ব্রাজিলিয়ান রেফারির ওপর চটেছেন আর্জেন্টাইন অধিনায়ক লিওনেল মেসি।

বুয়েন্স আয়ার্সের এল মনুমেন্টাল স্টেডিয়ামে ১-০ গোলে পেরুকে হারিয়েছে আর্জেন্টিনা। সব মিলিয়ে টানা ২৫ ম্যাচ অপরাজিত থাকল তারা। কাতার বিশ্বকাপের দক্ষিণ আমেরিকান অঞ্চলের বাছাইয়ে ১১তম ম্যাচে সপ্তম জয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষ দল ব্রাজিলের সঙ্গে ব্যবধান ছয়ে রাখল দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

৪৩ মিনিটে লাউতারো মার্টিনেজের একমাত্র গোলে জিতেছে আর্জেন্টিনা। কিন্তু ৬৩ মিনিটে পেরু পেনাল্টি মিস না করলে পয়েন্ট হারাতে হতো তাদের। আর্জেন্টাইন গোলকিপার এমিলিয়ানো মার্টিনেজের ধাক্কায় পেরুর ফুটবলার ফারফান বক্সের মধ্যে পড়ে গেলে রেফারি সাম্পাইও পেনাল্টির বাঁশি বাজান।

এর আগে ৯ মিনিটে ক্রিস্টিয়ান রোমেরোর হেডে আর্জেন্টিনা জাল কাঁপালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়। পেরুকে পেনাল্টি দেওয়া ও প্রথম গোল বাতিলের জন্যই হয়তো রেফারিকে একহাত নিলেন মেসি।

ম্যাচ শেষে দলের একটি ছবি দিয়ে ইনস্টাগ্রামে পোস্ট দেন আর্জেন্টিনা অধিনায়ক। সেখানে তিনি লিখেছেন, ‘কঠিন ম্যাচ, খেলা কঠিন ছিল। অনেক বাতাস ছিল। তারা গভীরে খেলেছে, আমাদের কম জায়গা দিয়েছে। রেফারি (ব্রাজিলিয়ান) সবসময় এমন করে, যখন আমাদের ম্যাচ পরিচালনা করে। মনে হয় যেন কোনো উদ্দেশ্য নিয়ে এটা করে। কিন্তু ভালো যে গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট পেলাম এবং আমরা আমাদের লক্ষ্যের আরো কাছে।’  

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়