Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২৯ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৫ ১৪২৮ ||  ২২ রবিউস সানি ১৪৪৩

শ্রীলঙ্কায় ম্যাচ হারলো বাংলাদেশের যুবারা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ১৫ অক্টোবর ২০২১   আপডেট: ১৮:৪২, ১৫ অক্টোবর ২০২১
শ্রীলঙ্কায় ম্যাচ হারলো বাংলাদেশের যুবারা

শ্রীলঙ্কায় পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের শুরুটা ভালো হলো না বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ দলের। স্বাগতিক যুবারা বাংলাদেশের অনূর্ধ্ব-১৯ দলকে হারিয়েছে ৪২ রানে। 

নিয়ন্ত্রিত বোলিংয়ে লক্ষ্য নাগালে রেখেছিলেন বাংলাদেশি যুবারা। কিন্তু ব্যাটসম্যানরা ভালো করতে না পারায় জয় হাতাছাড়া হয়। ডাব্বুলায় টস জিতে আগে ব্যাটিং করতে নেমে শ্রীলঙ্কা ৯ উইকেটে ২২৮ রান তুলে। জবাবে ১৮৬ রানে গুটিয়ে যায় অতিথিরা। 

বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্যে একাই লড়েছেন আইচ মোল্লা। ডানহাতি মিডল অর্ডার ব্যাটসম্যান একাই করেছেন ৮৬ রান। বাকি নয় ব্যাটসম্যানের সংগ্রহ ৮২ রান। ১৮ রান এসেছে অতিরিক্ত খাত থেকে। আউট হওয়া দশ ব্যাটসম্যানের মধ্যে কেবল তিনজন দুই অঙ্ক ছুঁয়েছেন। ইফতেকার হোসেন ১৬ ও আরিফুল ইসলাম ৩৮ রান করেন। শেষ ব্যাটসম্যান হিসেবে আইচ মোল্লা আউট হন ৮৬ রানে। দলকে জেতাতে একাই চেষ্টা করছিলেন। কিন্তু শেষ দিকে থেমে যায় তার ব্যাট। ৯৩ বলে ৯টি চারে আইচ মোল্লা ইনিংসটি সাজান।

৪ উইকেট নিয়ে বাংলাদেশের ইনিংস গুড়িয়েছেন ত্রেভিন ম্যাথুউস। এছাড়া ২ উইকেট নিয়েছেন শেভন ড্যানিয়েল। ১টি করে উইকেট পেয়েছেন চামিন্দু ভিকরমসিংহে, ডুনিথ ওয়েলাগে ও মাথিসা পাথিরানা। 

ব্যাটিং ভালো না হলেও বাংলাদেশের বোলিং ছিল নিয়ন্ত্রিত, আঁটোসাঁটো। পেসার রিপন মন্ডল ১০ ওভারে ৫৯ রান দিয়ে ৩ উইকেট পেয়েছেন। ২ উইকেট নিয়েছেন আরেক পেসার আশিকুর জামান। আইচ মোল্লার মতো শ্রীলঙ্কার ব্যাটিং একাই টেনেছেন পাওয়ান পাথিরাজ। ৬৭ রান করেন তিনি। এছাড়া রাভীন ডি সিলভা ২৯ ও সাদিশা রাজাপাকসা ২৮ রান করেন। দশ নম্বরে নামা ইয়াসিরু রদ্রিগোর ১৫ বলে ২৫ রানের ঝড়ো ব্যাটিংয়ে লড়াকু সংগ্রহ পায় স্বাগতিকরা। শ্রীলঙ্কার লেজের এ ব্যাটসম্যানের ব্যাটেই ম্যাচ থেকে ছিটকে যায় বাংলাদেশ। 

১৮ অক্টোবর একই মাঠে দ্বিতীয় ওয়ানডে অনুষ্ঠিত হবে।

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়