Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

বাংলাদেশকে নিয়ে স্কটল্যান্ড কোচের ভাবনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৪, ১৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৯:২০, ১৬ অক্টোবর ২০২১
বাংলাদেশকে নিয়ে স্কটল্যান্ড কোচের ভাবনা

আইসিসি বলছে, বিশ্বকাপে বাংলাদেশ অন্যতম ফেবারিট। এবার মাহমুদউল্লাহর দলকে আন্ডারডগ ভাবছে না আয়োজকরা। যদিও বাছাই পর্ব পেরিয়ে বাংলাদেশকে খেলতে হবে বিশ্বকাপের মূল আসর বা সুপার টুয়েলভ-এ।   

ওমান, স্কটল্যান্ড ও পাপুয়া নিউ গিনি’র বিবেচনায় আইসিসি বাছাই পর্বেও বাংলাদেশকেই এগিয়ে রেখেছে। কিন্তু বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ স্কটল্যান্ড বাংলাদেশকে আলাদা করে দেখার কিছু করছে না। দলটির কোচ, বাংলাদেশকে ওমান ও পাপুয়া নিউ গিনির থেকে ওপরে দেখেন না।

স্কটিশ কোচ শেন বার্জার বিশ্বকাপের প্রথম ম্যাচে বাংলাদেশকে হারানোর হুমকি-ই দিলেন। তিনি বলেছেন, ‘গ্রুপ ম্যাচগুলোয় বাংলাদেশকে আমরা পাপুয়া নিউ গিনি বা ওমানের চেয়ে ওপরে কোথাও দেখি না। আমরা জানি সব দলই জয়ের জন্য উঠেপড়ে লাগবে। এটাই স্বাভাবিক। তবে আমরা সবার জন্যই হবো কঠিন প্রতিপক্ষ। জিততে আমরাও মাঠে নামবো। আমরা প্রস্তুত।’

নিজের দল নিয়ে বার্জার বেশ আত্মবিশ্বাসী,‘নিজেদের সেরাটা খেলতে পারলে আমরা সব দলকে ভোগাতে পারব। আমাদের বার্তাটা খুব সহজ।এই ফরম্যাট সব দলকে কাছাকাছি নিয়ে আসে। আমাদের সামর্থ্য আছে। যদি নিজেদের সেরাটা দিতে পারি, যে কোনো দলকে হারাতে পারি আমরা। সেটা বাংলাদেশ হোক বা ওমান ও পাপুয়া নিউ গিনি।’

সম্প্রতি তারা বেশ ফর্মেও আছে। সংযুক্ত আরব আমিরাতে গত ১০ দিনে চারটি ম্যাচ খেলেছে। চারটিতেই তারা জিতেছে। এবার তারা বিশ্বকাপ মঞ্চেও ভালো করতে চায়। স্কটল্যান্ডকে আরো আত্মবিশ্বাসী করতে পারে অতীত পরিসংখ্যান।

২০১২ সালে স্কটল্যান্ড ও বাংলাদেশ একমাত্র টি-টোয়েন্টি ম্যাচ খেলেছিল। ম্যাচটায় বাংলাদেশকে স্রেফ উড়িয়ে দিয়েছিল স্কটিশরা। এবারও তারা বাংলাদেশকে হারানোর হুমকি দিল। দেখার বিষয়, ২২ গজে কেমন পারফরম্যান্স করে শেন বার্জারের শিষ্যরা। 

ঢাকা/ইয়াসিন

সর্বশেষ

পাঠকপ্রিয়